chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্লে অফে সাকিবের ফরচুন বরিশাল

খেলাধুলা ডেস্ক : বিপিএলের অষ্টম আসরে সবার আগে প্লে অফের টিকিট কাটলো সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। অন্যদিকে বিপিএলের এবারের আসর থেকে ছিটকে গেলো সিলেট সানরাইজার্স।

সোমবার কুমিল্লা ভিক্টোরিয়ানসকে হারিয়ে প্লে অফে এক পা দিয়ে রেখেছিল সাকিবরা। এরপর দিনের দ্বিতীয় ম্যাচে সিলেট সানরাইজার্সের হারে নিশ্চিত হয়ে যায় বরিশালের প্লে অফ।

টুর্নামেন্টের ২২ ম্যাচ শেষে ৮ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ফরচুন বরিশাল। বাকি ম্যাচের সবগুলো জিতলেও পয়েন্ট তালিকার তলানির দুই দলের পক্ষে বরিশালকে টপকে যাওয়া অসম্ভব।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৯৯ রানের সংগ্রহ গড়ে ফরচুন বরিশাল। দলের দুই ওপেনার মুনিম শাহরিয়ার ও ক্রিস গেইলের জোড়া ফিফটিতে এ বিশাল সংগ্রহ গড়ে বরিশাল।

২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ জবাব দিচ্ছিলেন সিলেটের ওপেনার কলিন ইনগ্রাম। আরেক ওপেনার এনামুল হক মাত্র ৭ রান করে বিদায় নেয়ার পর মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৭৪ (৩৮) রানের জুটি বাঁধেন ইনগ্রাম।

মিঠুন ১৯ (১৪) রান করে ফিরলেও ইনগ্রাম রান তোলেন দ্রুত। অধিনায়ক রবি বোপারা ৯ রান করে ফেরার পর ১৬টি চার ও ১টি ছয়ে ৯০ (৪৯) রান করা ইনগ্রামকে ফিরিয়ে বরিশালকে স্বস্তি দেন নাজমুল হোসেন।

এরপর মোসাদ্দেক হোসেন ও আলাউদ্দিন বাবু স্রেফ হারের ব্যবধানড়টাই কমান। সিলেটের ইনিংস থামে ৬ উইকেটে ১৮৭ রানে। মোসাদ্দেক করেন ৩৪ (২১) ও বাবু করেন ১২ (১২) রান।

বরিশালের পক্ষে ২টি করে উইকেট নেন সাকিব আল হাসান, নাজমুল হোসেন ও ডোয়াইন ব্রাভো।

বরিশালের পর প্লে অফে যাওয়ার জন্য সবচেয়ে ভালো অবস্থানে আছে ইমরুলদের কুমিল্লা। তাদের সংগ্রহ ৭ ম্যাচে ৯ পয়েন্ট। বিপিএলের অষ্টম আসরে ৬ দলের লড়াইয়ে তিন ও চারে মুশফিকের খুলনা টাইগার্স ও মাহমুদউল্লাহ রিয়াদের মিনিস্টার গ্রুপ ঢাকা।

তাদের সংগ্রহ যথাক্রমে সাত ম্যাচে ৮ ও সাত ম্যাচে ৭ পয়েন্ট। পয়েন্ট তালিকার পাঁচে থাকা চট্টগ্রামের সংগ্রহ ৮ ম্যাচে ৬ পয়েন্ট। চট্টগ্রামের ম্যাচ বাকি ১টি।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর