chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পিসিআর টেস্টের প্রথমদিনেই শনাক্ত এক করোনা রোগী 

শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর

ksrm

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে সংযুক্ত আরব আমিরাতগামী যাত্রীদের পিসিআর টেস্টের প্রথম দিনেই করোনা পজিটিভ শনাক্ত হয়েছে এক যাত্রীর। তবে ওই যাত্রীর নাম পরিচয় এখনও জানায়নি কর্তৃপক্ষ।

সোমবার (৩ জানুয়ারি) চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে আমিরাতগামী যাত্রীদের কোভিড নমুনা পরীক্ষা শুরু করে। এদিন আমিরাতগামী ৭৭ জন যাত্রীর নমুনা পরীক্ষা হয়। যেখানে একজনের শরীরে ফলাফল পজিটিভ আসে।

বিমান বন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. জয়নাল আবেদীন শরীফ চট্টলার খবর’কে বলেন, এয়ার এরাবিয়ার ফ্লাইটটি সন্ধ্যায় ৬টায় ছেড়ে গেছে। ওই ফ্লাইটে ৭৭ জন আমিরাত যাত্রী ছিলেন। তাদের মধ্যে একজনের শরীরে পজিটিভ শনাক্ত হয়। ওই যাত্রীকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ ডিসেম্বর থেকে ল্যাব স্থাপনের অবকাঠামোর কাজ শুরু করে স্বাস্থ্য প্রকৌশল বিভাগ। ৭২ ঘণ্টার মধ্যে কাজ শেষ হওয়ার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আরটিপিসিআর মেশিন ও যন্ত্রপাতি বসানো শুরু করে। সর্বশেষ গত ২৯ ডিসেম্বর সকল কার্যক্রম শেষ হয়। পরে গতকাল রোববার উদ্বোধন করে আজ সোমবার থেকে আমিরাতগামীদের করোনা পরীক্ষা করা শুরু হয়।

আজ সোমবার বেলা ১২টা থেকে বিমান যাত্রীদের করোনা পরীক্ষার মধ্য দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান হয়। বিমানের শিডিউল অনুযায়ী প্রতিদিনি রাত ১টা থেকে পরের দিন রাত ৮টা পর্যন্ত একটানা করোনা পরীক্ষা চলবে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...