chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাধ্যমিকে ভর্তির আবেদন শুরু ২৫ নভেম্বর

চট্টলা ডেস্ক:দেশব্যাপী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির আবেদনের তারিখ ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। মঙ্গলবার (১৬ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৫ নভেম্বর থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত ভর্তির আবেদন করা যাবে।

মাউশি উপ-পরিচালক (মাধ্যমিক) মো. আজিজ উদ্দিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগরীসহ সারাদেশের সকল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ২০২২ শিক্ষাবর্ষে বিভিন্ন শ্রেণীতে শিক্ষার্থী ভর্তির আবেদন করা যাবে। এ ক্ষেত্রে বিদ্যালয় থেকে কোনো ভর্তি ফরম বিতরণ করা হবে না। ভর্তিচ্ছুরা শুধুমাত্র https://gsa.teletalk.com.bd এ লিঙ্কে গিয়ে তাদের পছন্দের বিদ্যালয়ে ভর্তির আবেদন করতে পারবে।

চলতি মাসের ২৫ নভেম্বর থেকে অনলাইনে শুরু হওয়া ভর্তির আবেদন প্রক্রিয়া প্রতিদিন সকাল ১১টা থেকে ৮ ডিসেম্বর বিকাল ৫টা পর্যন্ত চলবে। এরপর ১৫ ডিসেম্বর অনলাইন লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচন করা হবে।

এবার ভর্তির আবেদন ফি নির্ধারন করা হয়েছে ১১০ টাকা। যা শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল হতে এসএমএসের মাধ্যমে প্রদান করতে হবে। সেসাথে ৩টি ফিডার শাখাসহ ঢাকা মহানগরীরর ৪৪টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় ৩টি গ্রুপে বিভক্ত থাকবে। আবেদনের সময় একজন শিক্ষার্থী একই গ্রুপে সর্বাধিক ৫টি বিদ্যালয় নির্বাচন করতে পারবেন।

এমকে/চখ

এই বিভাগের আরও খবর