chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

খুনি মাজেদের মৃত্যু পরোয়ানা ঢাকা কেন্দ্রীয় কারাগারে

বঙ্গবন্ধুর খুনি মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন মাজেদের মৃত্যু পরোয়ানা লাল কাপড়ে মোড়ানো কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছেছে। বুধবার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুব আলম মৃত্যু পরোয়ানাটি গ্রহণ করার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘দন্ডপ্রাপ্ত মাজেদের পরোয়ানা কারাগারে পৌঁছেছে। উনি গতকাল (মঙ্গলবার) থেকে কারাগারে আছেন এবং পরে তাকে জেলকোড অনুযায়ী কয়েদির পোশাক পরিয়ে সরাসরি ফাঁসির সেলে রাখা হয়েছে।’

জেলার জানান, যেহেতু এখন করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি রয়েছে- তাই তাকে আলাদা একটি সেলে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ আসলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মাজেদকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে মঙ্গলবার দুপুর ১২টার দিকে সিএমএম আদালতে হাজির করে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এর পর আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশে দেন। এসময় আদালতে উপস্থিত ছিল আসামি আবদুল মাজেদ।

এর আগে বুধবার দুপুরে ঢাকার মহানগর দায়রা জজ এন হেলাল উদ্দিন চৌধুরী আবদুল মাজেদের বিরুদ্ধে মৃত্যু পরোয়িানা জারি করেন। এজন্য মাজেদকে  ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আদালতে আনা হয়। পরে রাষ্ট্রপক্ষ আদালতে মাজেদের মৃত্যু পরোয়ানা জারির আবেদন জানায়। এরপর বিচারক মাজেদের বিরুদ্ধে আনীত অভিযোগ ও মামলার রায় পড়ে শোনান এবং তাকে বঙ্গবন্ধু হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে মৃত্যু পরোয়ানা জারি করেন। ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছন।

এই পরোয়ানা এখন জেল কর্তৃপক্ষ তাকে পড়ে শোনাবেন। পরে এই পরোয়ানা ঢাকা জেলা প্রশাসকের কাছে পাঠানো হবে এবং জেলা প্রশাসক আগামী ২৮ দিনের মধ্যে আবদুল মাজেদের দণ্ড কার্যকর করতে ব্যবস্থা নেবেন।

বঙ্গবন্ধু হত্যা মামলায় আবদুল মাজেদসহ ১২ আসামিকে ২০০৯ সালে মৃত্যুদণ্ডাদেশ দেয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে সৈয়দ ফারুক রহমান, সুলতান শাহরিয়ার রশীদ খান, বজলুল হুদা, একেএম মহিউদ্দিন আহমেদ ও মুহিউদ্দিন আহমেদের ফাঁসি ২০১০ সালের ২৭ জানুয়ারি কার্যকর হয়।

এই বিভাগের আরও খবর