chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

৫ দাবিতে আন্দোলনে যাচ্ছে চবির কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক : প্রশাসনকে বেঁধে দেয়া সময়ের মধ্যে পাঁচ দফা দাবি বাস্তবায়ন না হওয়ায় এবার চার দিনের কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

রবিবার (১০ অক্টোবর) দুপুর ৩টায় বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চারদিনের কর্মসূচির ঘোষণা দেন কর্মকর্তা-কর্মচারীদের দাবি আদায়ে গঠিত সংগঠন কর্মকর্তা-কর্মচারী যৌথ সংগ্রাম পরিষদের মহাসচিব মো. আনোয়ার হোসেন।

তিনি বলেন, আমরা পাঁচ দফা দাবি আদায়ে প্রশাসনকে পাঁচদিনের সময় দিয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের দাবি না মানায় ১৮ অক্টোবর থেকে চারদিনের আন্দোলনে যাচ্ছি আমরা।

কর্মসূচিগুলো হচ্ছে, আগামী ১৮ অক্টোবর সাধারণ কর্মকর্তা-কর্মচারীদের সাথে মতবিনিময়, ১৯ অক্টোবর মানববন্ধন, ২১ অক্টোবর দুই ঘণ্টা কর্মবিরতি ও ২৪ অক্টোবর অর্ধদিবস কর্মবিরতি। নির্ধারিত সময়ের মধ্যে দাবি পূরণ না হলে পরবর্তী কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন নেতারা।

দাবিগুলো হলো- প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সকল পদ হতে সম্মানিত শিক্ষকদের প্রত্যাহার, কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি, কর্মকর্তাদের ডিউ ডেইট সুবিধা পূর্বের ন্যায় বহাল রাখা, ৩য় শ্রেণীর কর্মচারীদের পদোন্নতির নীতিমালা সংশোধন-সংযোজন পূর্বক সময়োপযোগী করা, ওয়ারিশ সূত্রে চাকরি নিশ্চিতকরণ।

সংবাদ সম্মেলনে কর্মকর্তা-কর্মচারী পরিষদের আহবায়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সভাপতি রশিদুল হায়দার জাবেদ, যুগ্ম আহবায়ক ও অফিসার সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ হামিদ হাসান নোমানীসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর