chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মাদক ব্যবসায়ীর ৬ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে এক মাদক ব্যবসায়ীকে ৬ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে চতুর্থ অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

সাজাপ্রাপ্ত ওই মাদক ব্যবসায়ীর নাম ফরিদ আলম (৪৪)। তিনি কক্সবাজার জেলার টেফনাফ থানার মরিচ্যাঘোনা ১ নম্বর ওয়ার্ডের আব্দুল গফুরের বাড়ির মৃত আবুল হোসেনের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ২ নভেম্বর কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে মারসা পরিবহনের একটি বাসে করে চট্টগ্রাম শহরে প্রবেশ করছে এমন গোপন তথ্য পেয়ে শাহ আমানত সেতু সংলগ্ন এলাকায় বিশেষ চেক পোস্ট স্থাপন করা হয়।

একটি পরিবহনে তল্লাশী চালিয়ে ফরিদুল আলমকে আটক করে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর। পরে তার শরীরে তল্লাশি চালিয়ে লুঙ্গির ভিতরে বিশেষ কায়দায় লুকানো স্কচ টেপ মোড়ানো একটি প্যাকেট থেকে ১ হাজার ২ শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর চট্টগ্রাম মেট্রো উপ-অঞ্চল বাকলিয়া সার্কেলের তপন কান্তি শর্মা বাদি হয়ে বাকলিয়া থানায় মামলা করেন। আদালত এ মামলায় ৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে তাকে সাজা দেন।

এ তথ্য নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী মো. ওমর ফুয়াদ। তিনি বলেন, ইয়াবাসহ গ্রেফতার ফরিদুল আলম নামে এক মাদক কারবারিকে আদালত ৬ বছর সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর