chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে ২৪ ঘন্টায় ২৬ মৃত্যু, শনাক্ত ৫ শতাংশের নিচে

ডেস্ক নিউজ: সারাদেশে করোনার ভয়াবহতা কিছুটা কমতে শুরু করেছে। আগের দিন শনাক্তের হার ৫ দশমিক ৬৭ শতাংশ থাকলেও গত ২৪ ঘণ্টায় সেটি কমে ৪ দশমিক ৬৯ শতাংশে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৫ শ ৬২ জনের। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৫শ ৫৫। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪৫ হাজার ৮শ জনে।

তাছাড়া দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে ২৬ জনের মৃত্যু হয়েছে। আগের দিনও এই সংখ্যা ছিল ২৬। এ নিয়ে টানা ২ দিন করোনায় মৃত্যু ত্রিশের নিচে থাকল।

সবশেষ প্রায় ৪ মাসের মধ্যে মৃত্যুর এ সংখ্যা সর্বনিম্ন। আজকের ২৬ জনসহ করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ২৭৭ জনে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪ হাজার ৭০৯ জন। সংক্রমণ বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৪ শতাংশ।

বিজ্ঞপ্তির তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৮১০টি ল্যাবে করোনা নমুনা পরীক্ষা হয়েছে। এই সময়ে এসব ল্যাবে নমুনা সংগ্রহ করা হয় ৩৩ হাজার ৩৭৫টি। আর নমুনা পরীক্ষা করা হয় ৩৩ হাজার ৩২৭টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা মিলিয়ে এ নিয়ে দেশে করোনাভাইরাসের মোট নমুনা পরীক্ষা হলো ৯৪ লাখ ৯৮ হাজার ৪১৪টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার ১ হাজার ৫৬২টিতে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট সংক্রমণ দাঁড়াল ১৫ লাখ ৪৫ হাজার ৮০০টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ৪ দশমিক ৬৯ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ২৭ শতাংশ।

২৪ ঘণ্টায় যে ২৬ জন মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী ১০ জন। এ সময়ের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জনের মৃত্যু হয়েছে। চট্টগ্রামে ৩, রাজশাহীতে ৩, খুলনায় ২, সিলেটে ২ ও ময়মনসিংহে ১ জন মারা গেছেন। তবে বরিশাল ও রংপুরে কোনো মৃত্যু হয়নি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর