chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মঙ্গলবার থেকে প্রাথমিকের ক্লাস হবে টিভিতে

মাধ্যমিকের পর এবার প্রাক প্রাথমিকের ক্লাসও টিভিতে নেওয়া হবে।  আগামী মঙ্গলবার থেকে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট রুটিন অনুযায়ী সংসদ বাংলাদেশ টেলিভিশনে এ কার্যক্রমের সম্প্রচার শুরু হবে।

রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায় স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট রুটিন অনুযায়ী আগামী ৭ এপ্রিল মঙ্গলবার থেকে এ কার্যক্রমের সম্প্রচার শুরু হবে। পাঠদান কার্যক্রম দুপুর ২টায় শুরু হয়ে শেষ হবে বিকাল ৪টায়। প্রতিটি বিষয়ে ২০ মিনিট করে পাঠদান চলবে

আরও জানানো হয়, টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক শ্রেণি পাঠ শেষে পাঠদানকৃত বিষয়ের ওপর বাড়ির কাজ দিবেন। শিক্ষার্থীরা প্রত্যেক বিষয়ের জন্য আলাদা খাতায় তারিখ অনুযায়ী বাড়ির কাজ সম্পন্ন করবে এবং বিদ্যালয় খোলার পর সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে।

এছাড়া টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক শ্রেণি পাঠ শেষে পাঠদানকৃত বিষয়ের ওপর বাড়ির কাজ দিবেন। শিক্ষার্থীরা বিদ্যালয় খোলার পর সেসব খাতা সংশ্লিষ্ট শিক্ষকের কাছে জমা দিবে।

এই বিভাগের আরও খবর