chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১৪০ জনের করোনা পজিটিভ শনাক্ত, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৪৪২ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে ১৪০ জনের। এসময় মারা গেছেন ২ জন।

আজ শুক্রবার (৩ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশিচত করেন।

তিনি বলেন, নতুন শনাক্তদের মধ্যে ৮১ জন নগরীর ও ৫৯ জন উপজেলার বাসিন্দা, এ নিয়ে চট্টগ্রামে ৯৯ হাজার ৭৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৭২ হাজার ৫০৪ জন নগরের ও ২৭ হাজার ২৬২ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এছাড়া মৃত ২ জনের মধ্যে ১ জন নগরীর ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ২৩৯ জন, এর মধ্যে ৬৯৩ জন নগরীর ও ৫৪৬ জন উপজেলার বাসিন্দা।

জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪২৯ জনের নমুনা পরীক্ষা করে ৫৭ জনের ও চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৩৩ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা পাওয়া গেছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষা করে সবার নেগেটিভ আসে। ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২৯ জনের নমুনা পরীক্ষায় ৮ জনের ও এন্টিজেন টেস্টে ১৮ জনের নমুনা পরীক্ষায় ২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৫৪ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর