chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিশ্বে করোনা সংক্রমণ বেড়েই চলছে

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বে করোনা সংক্রমণ হয়ে প্রতিদিন বেড়েই চলছে মৃতের সংখ্যা, আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ।এক দিনে ১০ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনা শনাক্ত হয়েছে প্রায় সাড়ে ৪ লাখ মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বুধবার (২ জুন) সকাল পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৩৫ লাখ ৭৫ হাজার ৫৪৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ১০ হাজার ৩৪৪ জন। এর আগের দিন মারা যান ৭ হাজার ৮৮৬ জন। এক দিনের ব্যবধানে ২ হাজার ৪৫৮ জন বেশি মানুষ মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৪৭ হাজার ২০১ জনের।

এর আগের দিন করোনা শনাক্ত হয় ৩ লাখ ৫৯ হাজার ৫৪৪ জনের। এখন পর্যন্ত বিশ্বে করোনা শনাক্ত হয়েছে ১৭ কোটি ১৯ লাখ ২৭ হাজার ৮০২ জনের। তবে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ১৫ কোটি ৪৪ লাখ ৭ হাজার ১৮২ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র।

দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৩৬ হাজার ৭৩৮ জন করোনায় আক্রান্ত এবং ৬ লাখ ১০ হাজার ৪৩৬ জন মারা গেছেন। সুস্থ হয়েছেন ২ কোটি ৭৯ লাখ ৪০ হাজার ৯১৮ জন। ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬৬ লাখ ২৫ হাজার ৫৭২ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬৫ হাজার ৩১২ জনের। সুস্থ হয়েছেন ১ কোটি ৫০ লাখ ৬৮ হাজার ১৪৬ জন। করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃতের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত।

দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৮৩ লাখ ৬ হাজার ৮৮৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৩৫ হাজার ১১৪ জন।

সুস্থ হয়েছেন ২ কোটি ৬১ লাখ ৬০ হাজার ৯৯২ জন। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম

করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এএমএস/চখ

এই বিভাগের আরও খবর