chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজানে দুই ভাল্লুকের বিয়ে

নিজস্ব প্রতিবেদক : রাউজানে গিরিছায়ার চিড়িয়াখানায় কাচাঁবন্ধি দুই ভাল্লুকের বিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্তপৌরসভার ৯নং ওয়ার্ডস্থ গিরিছায়ায় উৎসব মূখর পরিবেশে চিড়িয়াখানায় ছোট থেকে বড় হওয়া দুই ভাল্লুকের বিয়েতে প্রধান অতিথি ছিলেন রাউজানের সাংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

এছাড়াও বিয়ের অনুষ্ঠানে পৌর মেয়র আমন্ত্রণ জানায় শতাধিক মানুষকে। অনুষ্ঠানে আয়োজন করা হয় দুপুরের খাওয়ার।
জানা গেছে, দীর্ঘ ছয় বছর পুরুষ ভাল্লুক একটি কাঁচায় বন্ধি ছিল। দীর্ঘ চার বছর ধরে অপর একটি কাচাঁয় বন্ধি ছিল মায়াবতী মেয়ে ভাল্লুক। পাশাপাশি কাঁচায় বন্ধি অবস্থায় দুই ভাল্লুকের প্রেম হয়। প্রায় সময় এই অবুঝ প্রাণী দুইটি কাঁচার ছোট ছোট ফাঁকে তাঁদের ভাষায় ভাব বিনিময় করতে দেখা যেত। এমন উপলব্ধি ছিড়িয়াখানার কর্মচারীরা দেখতো।

একই ভাবে ছিড়িয়াখানার ব্যবস্থাপনা চেয়ারম্যান পৌর মেয়র জমির উদ্দিন পারভেজেরও প্রায় সময় দুই ভাল্লুকের ভাব বিনিময় দৃশ্য দৃষ্টিঘোচরে আসে তাঁর। তিনি তাদের একাকিত্ব জীবনের অবসান ঘটাতে একটি দিনক্ষনের অপেক্ষায় ছিলেন।
অবশেষে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পরামর্শ ক্রমে সেই মাহেন্দ্র ক্ষনের আয়োজন করেন মেয়র।

সাংসদের উপস্থিতিতে একটি বড় আকৃতির কাঁচা পরিস্কার করা হয়। ধূয়ে মুছে পরিচ্ছন্ন পরিবেশে ঐ কাঁচায় বিয়ের আয়োজন সম্পন্ন করা হয়। প্রথমে মেয়ে ও পুরুষ ভাল্লুককে দেওয়া হয় উন্নত মানের খাওয়ার। তারপর দুই জনকে এক কাঁচায় প্রবেশ করানো হয়। দুইজনেই এক কাঁচায় প্রবেশ করে দুই পাঁয়ে দাঁড়িয়ে ভাল্লুক-ভাল্লুকি আলিঙ্গন করতে দেখা যায়। এসময় ঝরনার ধারায় পানি ছিঁটানো হয় আয়োজক কমিটির পক্ষে থেকে।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর