chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি: বাবুনগরী

নিজস্ব প্রতিবেদক: পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী

তিনি বলেন, সরকার, প্রশাসন, জনগণ সবাইকে নসিহত করছি। আল্লাহকে ভয় করুন। তার আজাবকে ভয় করুন। হাশরের দিনের পাকড়াওকে ভয় করুন। এ জুলুমের শেষ একদিন হবে, পৃথিবীতে কোনো জালিম চিরস্থায়ী হয়নি।

শুক্রবার (১৬ এপ্রিল) দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার বড় মসজিদ বাইতুল করিমে জুমাপূর্ব বয়ানে তিনি এসব কথা বলেন।

দীর্ঘ ৫০ মিনিটের বয়ানে আল্লামা বাবুনগরী রোজার ফজিলত, প্রয়োজনীয় মাসায়িল, ইতিকাফসহ নানা বিষয়ে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন।

বাবুনগরী বলেন, আলেম ওলামারা সারাদিন রোজা রেখে ইফতার করবেন তার সুযোগ দিচ্ছেন না। তারাবির নামাজ থেকে তুলে নিয়ে যাচ্ছে। সারারাত বাহিরে বাহিরে লুকিয়ে থেকে সেহরি খেতে আসেন, ওখান থেকেও তুলে নিয়ে যাচ্ছে। রাতে ঘরে ঘরে তল্লাশির নামে মহিলাদের কষ্ট দিচ্ছে; নিরপরাধ সাধারণ জনগণকেও হয়রানি করা হচ্ছে।

কোরআনের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, আমরা যত বিপদ-আপদে পতিত হই সব আমাদের কর্মের কারণেই। আমরা অন্যায় পথে চলি বলে আল্লাহ তায়ালা বিপদ দেন। আমাদের পাপাচার, অন্যায়, জোর-জুলুম পরিহার করতে হবে। না হয় খোদায়ি গজব থেকে কেউ রক্ষা পাবেন না।

ধর্মপ্রাণ মুসল্লিদের উদ্দেশে আল্লামা বাবুনগরী বলেন, চলমান সংকট নিরসনে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেখানে যা করা দরকার ওলামায়ে কেরামের সঙ্গে পরামর্শক্রমে তাই করা হচ্ছে। আপনারা ধৈর্যহারা হবেন না। সবুর করুন। দোয়া ও ইসতিগফার পড়ুন। আল্লাহ তায়ালা উত্তম বদলা দিবেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর