chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আরো ৭ মৃত্যু, আক্রান্ত ৫৪১

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরো ৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দুই হাজার ৬০৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৪ হাজার ৮৬০ জন। করোনায় মারা গেছেন মোট ৪৩০ জন।

আজ সোমবার (১২ এপ্রিল) সকালে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এই তথ্য জানা গেছে।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোহাম্মদ আসিফ খান জানান, ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ২ হাজার ৬০৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে আক্রান্ত হয়েছেন ৫৪১ জন। নতুন আক্রান্তদের মধ্যে নগরী ৪৫২ জন এবং উপজেলায় ৮৯ জন। জানা গেছে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৯৭ জনের নমুনা পরীক্ষা করে ১২১ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৭৫৯ জনের নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৮ জনের ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৮৯ জনের নমুনা পরীক্ষা করে ৯৫ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

এছাড়া বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৩২১ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জনের ও শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩২ জনের নমুনা পরীক্ষা করে ৮৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাব ৫১ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জন করোনা শনাক্ত হয়েছে।

জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ১৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদিনে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

এসএএস/এএমএস/চখ

এই বিভাগের আরও খবর