chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কলকাতার রেলওয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত্যু ৯

ডেস্ক নিউজ: কলকাতায় স্ট্র্যান্ড রোডস্থ পূর্ব রেলওয়ের অফিসের ১৩ তলায় অগ্নিকাণ্ডে একজন এএসআইসহ ৯ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন ৪ দমকল কর্মী, একজন পুলিস কর্মকর্তা ও দুই আরপিএফ (রেলওয়ে প্রটেকশন ফোর্স) জওয়ান।

সোমবার (৮ মার্চ) সন্ধ্যা ৬.১০ মিনিটে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। দমকলমন্ত্রী সুজিত বসু গণমাধ্যমকে বলেন, ’এটি একটি দুর্ভাগ্যজনক ঘটনা, এ ঘটনায় এখন পর্যন্ত ৭ জনের মৃত্যু হয়েছে। হেয়ার স্ট্রিট থানার এএসআই, ৪ দমকল কর্মী ছাড়াও আরো দু’জনের মৃত্যু হয়েছে। তাঁরা রেলকর্মী বলে জানা গেছে।

উল্লেখ্য, গতকাল সন্ধ্যা ৬.১০ মিনিটে আগুন লাগে স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের দফতরে। ১৩ তলায় আগুন লাগায় ল্যাডার আনতে হয় দমকলকে। রাতের দিকে খবর আসে অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৭ জনের। তা নিশ্চিত করেন দমকলমন্ত্রী সুজিত বসু।

সূত্রের খবর, দমকল কর্মীরা লিফটে করে ওপরে উঠছিলেন। যে মুহূর্তে লিফট খোলেন তাঁরা, আগুনের লেলিহান শিখায় ঝলসে যান তাঁরা। তা এতটাই ভয়াবহ, দেহ সনাক্ত করতেও সমস্যা হচ্ছিল। তাঁরা অনুমান করতে পারেননি, অন্যদিকের আগুন এপাশে চলে এসেছে।

দমকল বাহিনীর মৃতরা হলেন গিরিশ দে, গৌরব বেজ, অনিরুদ্ধ জানা, বিমান পুরকায়েত এবং এএসআই অমিত ভাওয়াল। এছাড়া রেলের ডেপুটি সিসিএম মণ্ডল ও আরপিএফের একজন। পরে আরও দু’জনের মৃত্যু হয়েছে।

স্ট্র্যান্ড রোডে পূর্ব রেলের দফতরে এই দুর্ঘটনার খবর পেয়ে রাত ১১:১৫ নাগাদ ঘটনাস্থলে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইতোমধ্যেই মৃতদের পরিবারকে ১০ লাখ টাকার আর্থিক সহযোগিতার ঘোষণা করেছেন তিনি। পাশাপাশি দিয়েছেন মৃতদের পরিবারের একজনকে সরকারি চাকরির প্রতিশ্রুতিও।

ইনি/চখ

এই বিভাগের আরও খবর