chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১২ ইউনিটে নগর ছাত্রলীগের হঠাৎ কমিটি ঘোষণা, বিক্ষোভ করছে পদবঞ্চিতরা

চট্টগ্রাম ডেস্ক : চট্টগ্রাম মহানগরে হঠাৎ করেই রেকর্ড সংখ্যক ১২টি ইউনিটে কমিটি ঘোষণা করেছেন নগর ছাত্রলীগের সভাপতি-সম্পাদক।

বুধবার (১০ ফেব্রুয়ারি) ১২টি কমিটি অনুমোদন দেওয়ার কথা নিশ্চিত করেছেন নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর।

এগুলো হচ্ছে, বাকলিয়া থানা, ১৭ নম্বর বাকলিয়া ওয়ার্ড, ১৯ নম্বর বাকলিয়া ওয়ার্ড, চকবাজার থানা, ১৬ নম্বর চকবাজার ওয়ার্ড, পাহাড়তলী থানা, ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড, হালিশহর থানা, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড, বায়েজিদ থানা, ২৫ নম্বর রামপুরা ওয়ার্ড এবং হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগ।

প্রত্যেকটি কমিটিতেই শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারীর সংখ্যাই বেশি। আংশিক ও আহ্বায়ক কমিটিতে নয় নিয়ম রক্ষার্থে কমিটির তালিকার শেষ দিক্রেই রাখা হয়েছে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছিরের অনুসারীদের।

এদিকে কমিটি ঘোষণার পর থেকেই পদ বঞ্চিত নেতা কর্মীরা নগরীর জামালখানে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করছে।

তাছাড়া চট্টগ্রাম কলেজ গেইটের সামনে সড়কের উপর টায়ার জালিয়েও নেতা কর্মীরা  বিক্ষোভ প্রদর্শণ করছেন। মুহুর্ত্বেই একই চিত্র নগরীর বিভিন্ন থানা ও ওয়ার্ড এলাকায় পদবঞ্চিত ছাত্রলীগ নেতা কর্মীরা বিক্ষোভ প্রকাশ করছে।

ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় তুলেছে নগর আওয়ামী লীগ সম্পাদক নাছিরের অনুসারিরা। তারা বলছেন, ইমু-দস্তগীরের কমিটিরই যেখানে মেয়াদ নেই। সেখানে নিজেদের অনুসারীদের দিয়ে বিদায় বেলায় কমিটি ঘোষণার মাধ্যমে সংগঠনের ত্যাগীদের বঞ্চিত করার পায়তারা করা হয়েছে।

এক নজরে দেখে নিন হঠাৎ ঘোষণায় চট্টগ্রাম নগর ছাত্রলীগের ঘোষিত ১২ ইউনিটে কে কে নের্তৃত্ব দিচ্ছেন

বাকলিয়া থানা : বাকলিয়া থানা ছাত্রলীগের কমিটিতে মিজানুর রহমানকে আহ্বায়ক এবং আনিসুল ইসলাম আজাদসহ ১১ জনকে যুগ্ম আহ্বায়ক ও ১৩ জনকে সদস্য করে কমিটি ঘোষণা করা হয়।

১৭ নম্বর বাকলিয়া ওয়ার্ড : রিয়াজ উদ্দিন কাদেরকে সভাপতি ও সুহৃদ বড়ুয়া শুভকে সম্পাদক করে ৪ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয় ১৭ নম্বর বাকলিয়া ওয়ার্ড।

১৯ নম্বর বাকলিয়া ওয়ার্ড : ১৯ নম্বর বাকলিয়া ওয়ার্ড কমিটির সভাপতি গোলামুর রহমান চৌধুরী রিজান, সাধারণ সম্পাদক মো. ইমতিয়াজ হোসেন রাহাত।

চকবাজার থানা : জাহিদুল ইসলাম ইরাককে সভাপতি ও জিএম তৌসিফকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়ে চকবাজার থানা কমিটি ঘোষণা করে নগর ছাত্রলীগ।

১৬ নম্বর চকবাজার ওয়ার্ড : ১৬ নং চকবাজার ওয়ার্ডে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে সাদ্দাম হোসেনকে ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সাধারণ সম্পাদক- মুজিবর রহমান রাসেল।

মহসিন কলেজ : মহসিন কলেজে নতুন কমিটির আহবায়ক পদে মনোনিত করা হয়েছে কাজী নঈমকে। যুগ্ম আহবায়ক মনোনিত হয়েছেন যথাক্রমে মিজানুর রহমান, আনোয়ার পলাশ, জয়জিৎ চৌধুরী, মায়মুন উদ্দিন মামুন, রবিউল হোসেন কমল, রোরহান উদ্দিন ইমন।

পাহাড়তলী থানা : পাহাড়তলী থানা ছাত্রলীগের সভাপতি করা হয়েছে মো. আশিকুর রহমান প্রিন্সকে, এই কমিটির সাধারণ সম্পাদক পদে আছেন ইয়াছিন আরাফাত আরমান।

১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড : ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি হান্নান খান ফয়সাল, সাধারণ সম্পাদক ইমাম হোসেন ইমন।

হালিশহর থানা : হালিশহর থানা ছাত্রলীগের কমিটিতে আহ্বায়ক করা হয় আব্দুর রহিম জিসান এবং এক নম্বর যুগ্ম আহ্বায়ক মোহাইমিনুল হক চৌধুরী।

১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড : ১১ নম্বর দক্ষিণ কাট্টলী ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি মাহফুজ আহমেদ ফাহিম, সাধারণ সম্পাদক নাঈম উদ্দিন তৌসিফ।

বায়েজিদ থানা : বায়েজিদ থানা ছাত্রলীগের কমিটিতে আহ্বায়ক করা হয় সুলতান মাহমুদ ফয়সাল ও এক নম্বর যুগ্ম আহ্বায়ক করা হয়েছে রুবেল খান।

রামপুরা : ২৫ নম্বর রামপুরা ওয়ার্ডে ছাত্রলীগের সভাপতি করা হয় জাবেদ রহিম মুন ও সাধারণ সম্পাদক করা হয় ইমরান হোসেন বাবু।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর