chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিঙ্গেল হয়েও প্রেমিকার হাত ধরার অনুভূতি!

প্রযুক্তি ডেস্ক: সিঙ্গেল হয়েও পেতে পারেন প্রেমিকার হাত ধরার অনুভূতি! সত্যি সত্যিই এমন এক অদ্ভূত উদ্ভাবন নিয়ে হাজির হয়েছেন জাপানের একদল প্রকৌশলী। তারা আবিষ্কার করেছেন যান্ত্রিক এক ‘রোমান্টিক’ হাত।

যান্ত্রিক হাতটিকে স্পর্শ করলে মানুষের হাত ধরার মতোই অনুভূতি হবে। আর আপনি হালকা চাপ দিলে, সেও আপনাকে ফিরতি চাপ দিয়ে জানান দেবে অস্তিত্ব।

জাপানের গিফু ইউনিভার্সিটির একদল প্রকৌশলী উদ্ভাবন করেছেন মোটরচালিত এই ডিভাইসটি। উদ্দেশ্য, ‘ব্যবহারকারীরা যাতে প্রিয় মানুষ খোঁজার ঝামেলায় না গিয়েই প্রিয়জনের হাত ধরার অনুভূতি পেতে পারেন।’

এর নাম দেয়া হয়েছে ‘ওসাম্পো কানোজো’, যার ইংরেজি করলে দাঁড়ায়, ‘মাই গার্লফ্রেন্ড ইন ওয়াক’। এটি হাতের সঙ্গে জড়িয়ে সহজেই বহনযোগ্য। এটিকে আরও প্রাণবন্ত করে তুলতে কাজ করে যাচ্ছেন উদ্ভাবকরা।

শুধু হাত ধরার অনুভূতিই নয়। এই যান্ত্রিক হাতের ভেতরে থাকা এক টুকরো কাপড় থেকে বেরোবে নারীদের শ্যাম্পু করা চুলের ঘ্রাণ। আসবে আপনার ভার্চুয়াল গার্লফ্রেন্ডের হেঁটে চলা এবং নিঃশ্বাসের শব্দ।

হাতটিকে চলতে সহায়তা করবে একটি স্মার্ট অ্যাপ। যা ইনস্টল করা থাকবে স্মার্টফোনে। সেই অ্যাপ থেকে আসবে সঙ্গীর কাপড়ের খসখসে আওয়াজ। আর এর ভেতরে এক টুকরো গরম কাপড় জড়িয়ে দিলে ঘামে সিক্ত হাতের অনুভূতিও পাওয়া যাবে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর