chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেল হত্যায় পেছনের ষড়যন্ত্রকারীদের মুখোশ উন্মোচন করা হবে

জাতীয় ডেস্ক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জাতীয় চার নেতা হত্যার সাথে শুধু বিপথগামী সেনাসদস্যই নয় এর পেছনে আরও বড় একটি ষড়যন্ত্র ছিলো, যারা সেই ষড়যন্ত্রের সঙ্গে জড়িত তাদের মুখোশ উন্মোচন করা হবে।

আজ মঙ্গলবার জেল হত্যা দিবস উপলক্ষে নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে সংরক্ষিত জাতীয় চার নেতার হত্যাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, এ ঘটনার সঙ্গে শুধু সশস্ত্র বাহিনী নয়, আরও যারা যারা জড়িত আছে, তাদেরও আইনের আওতায় আনতে সরকার কাজ করছে।

জেলখানায় যারা জাতীয় চার নেতাকে হত্যা করেছে, তাদের অনেকের বিচারের রায় কার্যকর করা হয়েছে। বাকি খুনিদের ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।জেল হত্যা দিবসে চার নেতাকে শ্রদ্ধাঞ্জলী

এর আগে জেলহত্যা দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে ধানমণ্ডির ৩২ নম্বর সড়কের বঙ্গবন্ধু ভবনের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে এবং বনানী কবরস্থানে জাতীয় তিন নেতার কবরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে এই শ্রদ্ধা নিবেদন করা হয়। কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

অপর নেতা এএইচএম কামারুজ্জামানের কবর রাজশাহীতে হওয়ায় সেখানেও দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

১৯৭৫ সালের এ দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নৃশংসভাবে হত্যা করা হয়। সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পর সদ্য স্বাধীন দেশকে নেতৃত্বশূন্য করার ষড়যন্ত্রের অংশ হিসেবে স্বাধীনতা বিরোধী শক্তি তাদের হত্যা করে।

জাতীয় এ চার নেতা হলেন, স্বাধীনতা যুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ, অর্থ, শিল্প ও বাণিজ্যমন্ত্রী ক্যাপ্টেন এম মনসুর আলী এবং স্বরাষ্ট্র,বেসামরিক সরবরাহ, ত্রাণ, পুনর্বাসন ও কৃষিমন্ত্রী এএইচএম কামরুজ্জামান।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর