chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নগরে জাতীয় বীমা দিবস পালন

দেশের প্রথমবারের মতো বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ ( আইডি আর এ) এর সহযোগিতায় পালিত হল জাতীয় বীমা দিবস। চট্টগ্রামেও যথাযথভাবে পালিত হল জাতীয় বীমা দিবস ২০২০।

সভাটি জেলা প্রশাসক মাননীয় জেলা প্রশাসক ইলিয়াস হোসেন এর নেতৃত্বে শুরু হয় সকাল ১০.৩০ টায় সি আর বি শিরিষতলায়। সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক কামাল হোসেন।

সভায় বক্তারা  শতাব্দীর শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী উপলক্ষে পহেলা মার্চ কে জাতীয় বীমা দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানায়।

সভায় উপস্থিত ছিলেন, ড. মোহাম্মদ শামীম উদ্দিন, উপ সচিব – জীবন বীমা করপোরেশন এর মাননীয় জি এম কাজী নাজিমুল ইসলাম,  ও সাধারন বীমার জি এম জে.বি. চাকমা, আবদুর বাসেত, ওসমান গণি চৌঃ, আব্দুল হাই, আশরাফ উল্লাহ,  মোহাম্মদ ফরিদ উদ্দিন, সেলিম আসলাম সাইফ, শামসুজ্জামান সেলিম, আবদুল মুতিন ও খোরশেদ আলম  চৌঃ সহ প্রমুখ।

এদিকে, এবার বীমা দিবসে প্রথমবারের মতো পাঁচজন বিশিষ্ট বীমা ব্যক্তিকে এই খাতে অবদান রাখায় বিশেষ সম্মাননা দেয়া হবে। এদের মধ্যে রয়েছেন- সাধারণ বীমা কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান খোদা বক্‌স, গোলাম মওলা, বিজিআইসি প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম এ সামাদ, জীবন বীমা কর্পোরেশনের সাবেক চেয়ারম্যান শামসুল আলম এবং ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাফাত আহমেদ।