chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় আরো এক মৃত্যু, ২৪ ঘণ্টায় শনাক্ত ৯০

নিজস্ব প্রতিনিধি : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো একজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সোমবার (১২ অক্টোবর) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত তথ্যে তিনি উল্লেখ করেন, চট্টগ্রামের আট ল্যাব এবং কক্সবাজারে ৯৭২ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে।

এতে নতুন করে আরো ৯০ জনের করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়। এর মধ্যে নগরে ৮০ জন এবং উপজেলাগুলোতে ১০ জন।

এ নিয়ে চট্টগ্রামে ১৯ হাজার ৬৪৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৪২০৮ জন এবং উপজেলায় ৫৪৪০ জন।

তাছাড়া মোট আক্রান্তদের মধ্য থেকে চট্টগ্রাম মহানগরীতে নতুন একজনসহ জেলায় মোট মৃত্যু বেড়ে ২৯৮ জনে দাড়িয়েছে। এর মধ্যে নগরে ২০৫ এবং উপজেলায় ৯৩ জন।

অন্যদিকে জেলায় করোনা শনাক্ত রোগীদের মধ্য থেকে এ পর্যন্ত ১৫ হাজার ৬২ জন সুস্থ হয়েছে বলে জেলা সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৮৩ টি নমুনা পরীক্ষা করে ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬ জন এবং উপাজেলা পর্যায়ে ৬ জন।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) গতকাল ৩৭৫ টি নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা শনাক্ত হয়েছে। ২০ জনই নগরীর বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৩১৫ টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৭ জন এবং উপাজেলা পর্যায়ে ২ জন।

চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) গতকাল চট্টগ্রামের ৩২ টি নমুনা পরীক্ষা করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। ৬ জনই নগরীর বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে গতকাল চট্টগ্রামের ৫ টি নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয় নি। ইমপেরিয়াল হাসপাতালে গতকাল ১০৪ টি নমুনা পরীক্ষা করে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৮ জন নগরের বাসিন্দা।

শেভরণ ল্যাবে গতকাল চট্টগ্রামের ৩২ টি নমুনা পরীক্ষা করে ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৯ জন এবং উপাজেলা পর্যায়ে ১ জন। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ২২ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৩ জন এবং উপাজেলা পর্যায়ে ০১ জন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) গতকাল ৪ টি নমুনা পরীক্ষা করে নগরে ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

চখ/আর এস

এই বিভাগের আরও খবর