chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অফিসে নারীদের পিরিয়ড হলেই ছুটি

ডেস্ক নিউজঃ একসময় নারীদের পিরিয়ড হলেই অশুভ ধরা হত। কিন্ত এখন সময় পাল্টিয়েছে, এবার নারীদের পিরিয়ড হলেই ছুটি ব্যবস্থা করেছে ভারতের অনলাইনে খাবার সরবরাহকারী সংস্থা জোম্যাটো।

শনিবার জোম্যাটোর তরফে জানানো হয়েছে, এবার থেকে এই অনলাইন খাবার সরবরাহ সংস্থার সমস্ত মহিলা কর্মীরা বছরে ১০ দিন অতিরিক্ত ছুটি পাবেন। ঋতুকালীন সমস্যার মধ্যে অনেক সময় কাজ করতে কষ্ট হয় মহিলা কর্মীদের। সে বিষয়টি মাথায় রেখে এই ছুটির কথা জানানো হয়েছে। একজন মহিলা কর্মী অনায়াসে অফিসের গ্রুপ কিংবা ই-মেলের মাধ্যমে ঋতুকালীন ছুটির আবেদন করতে পারেন। লজ্জা না পাওয়ারই পরামর্শ দিয়েছেন সংস্থার চিফ এক্সিকিউটিভ দীপন্দর গোয়েল। ঋতুকালীন ছুটি চাইতে গিয়ে কোনও মহিলা কর্মী হেনস্তার শিকার হলে, হেনস্তাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, ২০০৮ সালে পথচলা শুরু অনলাইন খাবার সরবরাহকারী সংস্থার। মূলত গুরুগ্রামেই শুরু হয়। পরে যদিও গোটা দেশজুড়েই শাখা বাড়তে থাকে জোম্যাটোর। কোম্পানিটি প্রতিষ্ঠা করেন দীপিন্দর গোয়েল ও পঙ্কজ চাড্ডা। এটি রেস্তোঁরা সম্বন্ধে তথ্য, খাবারের মেনু এবং রেস্তোঁরাগুলির ব্যবহারকারী-রিভিউ দেওয়ার পাশাপাশিই অংশীদার রেস্তোঁরাগুলি থেকে খাবার সরবরাহও করে ভারতের ৬৩ টি শহরে। ২০১৬ অনুযায়ী, পৃথিবীর ২৪টি দেশে জোম্যাটো পরিষেবা প্রদান করছে।