chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রামের ৪জনসহ ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২৫২০

নিজস্ব প্রতিবেদক : দেশে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৮ জন মারা গেছেন। যার মধ্যে চট্টগ্রাম বিভাগের ৪ জন রয়েছেন।  এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮৭৪ জনে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৫২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২১ হাজার ১৭৮ জনে।

শনিবার (২৫ জুলাই) ঢাকার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এসময় তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৯০ জন। সারা দেশ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে ৯ হাজার ৬১৫টি। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১০ হাজার ৪৪৬টি। এ পর্যন্ত মোট ১১ লাখ ১ হাজার ৪৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

তিনি জানান, নিহত ৩৮ জনের মধ্যে২৯ জন পুরুষ ও নয়জন নারী। এর মধ্যে ১৭ জন ঢাকা বিভাগের, চারজন চট্টগ্রামের, খুলনার চারজন, সিলেট ও রংপুরে একজন করে, ময়মনসিংহে তিনজন ও রাজশাহী বিভাগে আটজন রয়েছে।

বয়স ভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, নিহতদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে ছয়জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে আটজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে নয়জন, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে চারজন ও ১০০ বছরের বেশি একজন রয়েছে।

এসএএস/

 

 

এই বিভাগের আরও খবর