chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্রগ্রাম রেলস্টেশনে বেড়েছে ঘরমুখী মানুষের চাপ

ট্রেনে করে ঈদযাত্রায় পঞ্চমদিনে যাত্রীচাপ বেড়েছে, তবে ভোগান্তি ছাড়াই গন্তব্যে রওনা হতে পেরে খুশি যাত্রীরা।

রোববার সরেজমিনে দেখা গেছে, চট্রগ্রাম রেলস্টেশন থেকে প্রায় সব ট্রেনই ছাড়ছে সময় মেনে। দুএকটি ট্রেন ছেড়েছে কিছুটা বিলম্বে।

গত তিন এপ্রিল শুরু হয় ট্রেনে ঈদযাত্রা। শুরুর প্রথম তিনদিন যাত্রীচাপ ছিলো একেবারেই কম। শনিবার থেকে যাত্রী কিছুটা বাড়তে থাকে।

এবার লম্বা ছুটি থাকায় ভাগে ভাগে যাচ্ছেন যাত্রীরা। তাই ঈদযাত্রায় চট্রগ্রাম রেলস্টেশন চিরচেনা সেই রূপ দেখা যাচ্ছে না এখনো।

আগের চেয়ে এখন ঈদযাত্রা অনেক আরামের হয়েছে বলেও জানান যাত্রীরা। তবে ঈদের দুইদিন আগে পাল্টে যেতে পারে এই চিত্র। তখন যাত্রীদের অতিরিক্ত চাপ থাকবে বলে মনে করছেন রেলের কর্মকর্তারা।

এছাড়া ঈদ যতই ঘনিয়ে আসছে ততই বাড়ছে স্ট্যান্ডিং টিকেটের চাহিদা। এদিকে যাত্রীদের চাপ সামলাতে রোববার চলছে কয়েক জোড়া বিশেষ ট্রেন।

আর যাত্রী সেবা নিশ্চিত করতে তিন স্তরে টিকেট চেক করা হচ্ছে। ঈদযাত্রার জন্য স্টেশনে আসা যাত্রীদের টিকেট চেক করে ভেতরের যেতে দেয়া হচ্ছে। টিকেট ছাড়া কেউ স্টেশনে প্রবেশ করতে পারছেন না।

স্টেশনে ঢুকে প্ল্যাটফর্মের ভেতরে প্রবেশ করতে আবারো দেখাতে হচ্ছে টিকিট। সেসব টিকিট স্ক্যান করে তথ্য নিশ্চিত হওয়ার পরই ভেতরে যেতে পারছে যাত্রীরা।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর