chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ২২টি সাব রেজিস্ট্রার অফিসে স্হায়ী কর্মচারীদের বেতন নেই ৫ মাস ধরে

চট্টগ্রাম জেলার ২২ টি সাব রেজিস্ট্রার অফিসে কর্মরত স্হায়ী কর্মচারীরা ৫ মাস যাবত কোন বেতন পাচ্ছেন না। এমন কি এবার ঈদুল ফিতর ও বৈশাখী ভাতা পাওয়াটা অনিশ্চিত হয়ে উঠেছে। এতে শত শত স্থায়ী কর্মচারীর পরিবারে হতাশা দেখা দিয়েছে।

সংশ্লিষ্টরা জানান, চট্টগ্রাম জেলা রেজিষ্ট্রার মিশন চাকমা দায়িত্ব নেওয়ার পর থেকেই কর্মরত কর্মচারীদের এ বেতন ভাতা নিয়ে জঠিলতা সৃষ্টি হচ্ছে। তাদের মতে, আগের জেলা রেজিষ্ট্রাররা এই রকম বেতন ভাতা নিয়ে কোন জঠিলতা সৃষ্টি করেননি। দীর্ঘ ৫ মাস বেতন ভাতা না পেয়ে অনেক কর্মচারী তাদের পরিবার পরিজন নিয়ে বাসাবাড়ির ভাড়া ও তাদের ছেলে মেয়েদের পড়ালেখার খরচ যোগান দিতে গিয়ে ঋণগ্রস্ত হয়ে পড়েছেন।

বর্তমান কর্মচারীদের বেতন প্রসঙ্গে জেলা রেজিষ্ট্রার জানান, আমরা হিসাব নিয়ন্ত্রণ বরাবরে বরাদ্দ চাহিদা পত্র প্রেরণ করেছি।

১৯৬৫ সনের আইএলও কনভেনশন আইন অনুযায়ী একজন শ্রমিক কিংবা কর্মচারীকে তিন মাসের অধিক বেতন বকেয়া রাখা সম্পূর্ণ মানবাধিকার লঙ্ঘন বলে এডভোকেট আবুল কালাম জানান।

অভিযোগ উঠেছে , জেলা রেজিষ্ট্রার মিশন চাকমা তার সম্পকীয় আত্মীয়দের কয়েকজন সাব রেজিস্ট্রারকে ক্যাশিয়ার বানিয়ে টাকার বিনিময়ে বদলী বাণিজ্য করে যাচ্ছেন প্রতিনিয়ত। এমনকি জেলা রেজিষ্ট্রার চাহিদা মতো ভাল জায়গায় বদলী হবার জন্য মোটা অংকের টাকা প্রদান করতে পারে না সেই সব কর্মচারীদেরকে একটি থানার ২ অফিস আছে সে সব অফিসে “সি” ক্যাটাগরিতে বদলী করেছেন।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর