chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১৮৮ রানে অলআউট বাংলাদেশ

সিলেট টেস্টে শ্রীলঙ্কার প্রথম ইনিংসে ২৮০ রানের জবাবে ১৮৮ রানে থেমেছে বাংলাদেশ। চলছে দ্বিতীয় দিনের খেলা। যেখানে চা বিরতির আগেই গুটিয়ে গেছে স্বাগতিকরা। প্রথম ইনিংসে লংকানরাও পেয়েছে বড় লিড।

শনিবার (২৪ মার্চ) ৭ উইকেট হাতে নিয়ে ২৪৮ রানে পিছিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল বাংলাদেশ। ১০০রান পার হওয়ার আগেই ৫ উইকেট হারায় টাইগাররা। এতে অস্বস্তি নিয়েই মধ্যাহ্নবিরতিতে যায় বাংলাদেশ।

নিজেদের প্রথম ইনিংসে ২৮০ রান করেছে শ্রীলংকা। সফরকারীদের লিড ৯২ রান। দিন শেষে লঙ্কানরা ৩২ রানে তুলে নেয় বাংলাদেশের ৩ উইকেট। দ্বিতীয় দিন সকালে ওপেনার মাহমুদুল জয় ও মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন ফিরলে ৮৩ রানে ৫ উইকেট হারায় টাইগাররা।

এরপর উইকেটে বড় আসা নিয়ে মাঠে নামা লিটন দাসের, তবে কোন লাভ হয় নি। লাথিরুর ইনসুইং-এ বোল্ড হন তিনি। তার বিদায়ের পর আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি। লংকানদের হয়ে বিশ্ব ফার্নান্দো চারটি এবং কাসুন রাজিথা ও লাজিরু কুমারা তিনটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এতে আগে ব্যাট করতে নামে শ্রীলংকা। ব্যাট হাতে লঙ্কানদের টপ অর্ডাররা পুরোপুরি ব্যর্থ হয়। তবে মিডল অর্ডারে উইকেটে এসে দলের হাল ধরেন কামিন্দু মেন্ডিস ও ধনঞ্জয়া ডি সিলভা।

 

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর