chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রবাসীদের করোনা পরীক্ষার সার্টিফিকেট ফি ৩৫০০ টাকা!

নিজস্ব প্রতিবেদক: চলমান করোনা পরিস্থিতিতে দেশে এসে বিপাকে পড়েছেন প্রবাসীরা। তবে ইতোমধ্যে কয়েকটি করোনার প্রকোপ কমায় চালু হয়েছে আকাশ পথে যোগাযোগ। তবে বাংলাদেশ থেকে বিদেশ যেতে চাইলে করোনা নেগেটিভ সনদ নিতে হবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি রোববার (১৯ জুলাই) রাতে এক চিঠিতে চট্টগ্রাম থেকে বিদেশে গমনেচ্ছুকদের করোনার নমুনা প্রদান, পরীক্ষা ও সনদ প্রদান বিষয়ক একটি নির্দেশনা দিয়েছেন।

এতে বলা হয়েছে, বিদেশ যাত্রার ৭২ ঘন্টা আগে সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থাপিত বিশেষ বুথে নমুনা প্রদান করা যাবে।

নমুনা প্রদানের আগে সিভিল সার্জনের কার্যালয় সংলগ্ন ইপিআই ভবনের নীচ তলায় স্ব শরীরে এসে ৩ হাজার ৫০০ টাকা দিয়ে রশীদ সংগ্রহ করতে হবে এবং অঙ্গীকার করতে হবে যে, নমুনা দেওয়ার পর থেকে বিদেশ যাওয়ার পূর্ব পর্যন্ত আইসোলেশনে থাকবেন এবং স্বাস্থ্য বিভাগ কর্তৃক দেওয়া স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে।

রশিদ সংগ্রহ করার সময় বিমানের টিকিট, পাসপোর্ট কপি উপস্থাপন করতে হবে। নমুনা দেওয়ার দিনকে প্রথম দিন হিসাব করে এর তিনদিন পর নমুনা পরীক্ষার ফলাফলের সার্টিফিকেট পাওয়া যাবে।

নমুনা প্রদান,পরীক্ষা,সার্টিফিকেটসহ যে কোন তথ্যের জন্য সিভিল সার্জন কার্যালয়ে স্থাপিত কন্ট্রোল রুমের হটলাইন (০৩১-৬৩৪৮৪৩, ০১৮৯৩৩৮৯৩৪৪) যোগাযোগ করা যাবে।

এই বিভাগের আরও খবর