chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিয়ানমার ইস্যুতে প্রস্তুত আছি আমরা: প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা

মিয়ানমার পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে, আমরাও প্রস্তুত আছি, সব সময় যেমনটা থাকি। আমরা আগ্রাসন চাই, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী, আমরা আগ্রাসী হতে চাই না কোথাও। ওখানে সিভিল প্রশাসন কাজ করছে, বিজিবি কাজ করছে বলে জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

মঙ্গলবার (৫ মার্চ) সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের তৃতীয় দিনের প্রথম অধিবেশনে অংশ নিয়ে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।

তারিক আহমেদ সিদ্দিক জানান, সিভিল-মিলিটারি অনেক তফাৎ ছিল, এখন আর নেই। ডিসিরা যারা এখানে এসেছেন সবার জন্ম বাংলাদেশে। আগে যেমন পূর্ব পাকিস্তান পশ্চিম পাকিস্তান বিভাজন করা হতো, সেটা এখন আর নেই। সামরিক বাহিনীর এবং জনপ্রশাসনের সবাই বাংলাদেশি। এজন্য সৌহার্দ্য বেড়েছে। তারাও কাছাকাছি আসতে চায়, আমরাও আরও কাছাকাছি যেতে চাই।

তিনি জানান, মিয়ানমার সীমান্তে পরিস্থিতি অনেক উদ্বেগজনক। ওখানে সিভিল প্রশাসন যেমন সম্পৃক্ত, তেমনি বিজিবিও সম্পৃক্ত। সেনাবাহিনী ততটা সম্পৃক্ত নয়। কারণ এখনও যুদ্ধ লাগেনি যে সেনাবাহিনীকে সম্পৃক্ত হতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশ আমরা কোনো সময় আগ্রাসী ভূমিকা নেবো না। কিন্তু আমরা প্রস্তুত, আমাদের ওপর যদি কোনো রকম আক্রমণ আসে, আমরা ব্যবস্থা নেবো।

প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা বলেন, এবারের জাতীয় নির্বাচন অত্যন্ত সুষ্ঠু হয়েছে, আমার জীবনে এত সুষ্ঠু নির্বাচন আমি আর দেখিনি। সিভিল প্রশাসনের সঙ্গে কাজ করেছে সেনাবাহিনী।

জেলা প্রশাসকদের দিক থেকে জরুরি প্রয়োজনের সময় সামরিক হেলিকপ্টার ব্যবহারের সুযোগ বাড়ানো, সীমান্ত এলাকায় পাশের দেশ থেকে ইলিশ মাছ ধরে নিয়ে যাওয়া ঠেকানোসহ বেশ কিছু ছোটখাট প্রস্তাব এসেছে বলেও জানান প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর