chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্রাজিল তারকাকে ধর্ষণের অভিযোগে সাড়ে ৪ বছরের কারাদণ্ড

ব্রাজিলিয়ান কিংবদন্তি দানি আলভেজকে ধর্ষণের অভিযোগে দোষী সাব্যস্ত হওয়ায় সাড়ে ৪ বছরের কারাদণ্ড দিয়েছেন স্পেনের আদালত। প্রসঙ্গত, ২০২২ সালের ডিসেম্বরে বার্সেলোনার একটি নাইটক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগ ওঠে আলভেজের বিরুদ্ধে। সেই অভিযোগের সত্যতা খুঁজে পেয়েছেন বার্সেলোনার আদালত।

বৃহস্পতিবার (২২ফেব্রুয়ারী) এ রায় ঘোষণা করেন তিনজন বিচারকের প্যানেল। দ্য ডেইলি টেলিগ্রাফের থেকে নেওয়া প্রতিবেদন। যৌন নিগ্রহের অভিযোগ প্রমাণিত হওয়ায় আলভেজকে এ শাস্তি দিয়েছেন স্পেনের আদালত।

বার্সেলোনার আদালত রায়ে বলেন, ‘ভুক্তভোগী সম্মতির কোনো প্রমাণ পাওয়া যায়নি। বাদীর করা ধর্ষণের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে।’

এর আগে বার্তা সংস্থা এপি জানিয়েছিল, দানি আলভেজ এর বিরুদ্ধে আনিত অভিযোগে আইনজীবীরা এবার ১২ বছরের কারদণ্ডের আবেদন করেছেন। এর আগে তারা ৯ বছরের কথা জানালেও এখন তারা মনে করছেন দণ্ড আরো বাড়ানো উচিত। সেই সঙ্গে দেড় লাখ ইউরোর ক্ষতিপূরণও দাবি করা হয়েছিল ভুক্তভোগীর পক্ষ থেকে।

এদিকে মানসিকভাবে ভেঙে পড়া এই ব্রাজিলিয়ান কিংবদন্তি জেলেই আত্মহত্যা করতে পারেন বলেও সন্দেহ অনেকের। সে কারণে অ্যান্টি সুইসাইড প্রটোকল চালু করেছে জেল কর্তৃপক্ষ। স্প্যানিশ সংবাদমাধ্যম টিভি চ্যানেল ‘টেলেসিনকো’র অনুষ্ঠান ‘ফিয়েস্তা’কে এ কথা জানিয়েছেন কারাগারে আলভেজের সঙ্গে একই কক্ষে থাকা আরেক কয়েদি।

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর