chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাঁশখালীতে অবৈধভাবে মাটি কাটায় ২ ইটভাটাকে জরিমানা

চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় অভিযান চালিয়ে ফসলি জমির মাটি কেটে ব্যবহার এবং কাঠ পোড়ানোর অপরাধে এম.বি.এম ব্রিকস ও খাজা আজমির ব্রিকস নামে ২ ইটভাটাকে ৮ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার বাহারচড়া ইউনিয়নের ইলশা গ্রামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্টেট আব্দুল খালেক পাটোয়ারী’র নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল খালেক পাটোয়ারী বলেন, দীর্ঘদিন ধরে ফসলি জমির মাটি ব্যবহার এবং কাঠ পোড়ানোর অপরাধে এম.বি.এম ব্রিকসকে ৪ লক্ষ টাকা এবং খাজা আজমির ব্রিকসকে ৪ লক্ষ টাকা সর্বমোট ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। নিয়ম নীতির কোন তোয়াক্কা না করে রাজনৈতিক প্রভাব খাটিয়ে দির্ঘদিন ধরে ফসলি কৃষি জমির মাটি কেটে ইট ভাটায় বিক্রি করছে। অপরদিকে কাগজপত্র বিহীন ইটভাটা চালানোর অপরাধে তাদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়।

উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আক্তার বলেন, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ও কৃষি জমির মাটি কাটা আইন ( নিয়ন্ত্রণ) ২০১৩ অনুযায়ী ২টি ইটভাটা মালিককে ৮ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর