chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কারামুক্ত হলেন মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ৩৬টি মামলায় জামিন পেয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে মুক্ত হয়েছেন। এ সময় উপস্থিত ছিলেন মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

আজ সোমবার (১৯ফেব্রুয়রী) জামিননামা কারাগারে পৌঁছানোর পর নিয়ম অনুযায়ী তাকে সন্ধ্যা ৭টায় তিনি কারামুক্ত হন। কারাগারের জেলার মাহবুবুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেন।

গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশকে ঘিরে সংঘর্ষের ঘটনায় আব্বাসের বিরুদ্ধে বেশ কিছু মামলা হয়। পরদিন ২৯ অক্টোবর তাকে গ্রেপ্তার করা হয়।

কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) ফটক দিয়ে বেরিয়ে আসলে তাকে বরণ করে নেন ঢাকা জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীসহ বিপুল সংখ্যক নেতাকর্মীরা।ও উপস্থিত ছিলেন।কারাগার থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন মির্জা আব্বাস।

মির্জা আব্বাস বলেন, ‘এখনো অনেক কর্মী কারাগারে রয়েছে, অনেকের সাজা হয়েছে। এই কর্মীদের মুক্ত করতে হবে, তাদের চিকিৎসার ব্যবস্থা করতে হবে। আমাদের মুক্তির আন্দোলন চলবে।’

সাংবাদিকদের সঙ্গে কথা শেষে শাহজাহানপুরের নিজের বাসার উদ্দেশ্যে রওনা দেন মির্জা আব্বাস। এ সময় তার গাড়িতে ছিলেন স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস।

সবশেষ ঢাকা রেলওয়ে থানার এক মামলায় ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জুলহাস উদ্দিন সোমবার তার জামিন মঞ্জুর করে আদেশ দেন।

 

মোহভ/চখ

এই বিভাগের আরও খবর