chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বান্দরবানের ঘুমধুম সীমান্তে এসএসসি পরীক্ষাকেন্দ্র পরিবর্তন

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের সীমান্তের একটি স্কুলের এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তন করা হয়েছে। মিয়ানমারের অভ্যন্তরীণ সংঘাতকে কেন্দ্র করে সীমান্ত পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (১২ ফেব্রুয়ারি) চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ এম এম মুজিবুর রহমান সই করা এক নোটিশে এ তথ্য জানানো হয়।

  • সেখানে এসএসসি পরীক্ষার কেন্দ্র ঘুমধুম উচ্চ বিদ্যালয় থেকে সরিয়ে উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় ১ ও ২ এ অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

তিনি বলেন, “আমাদের একটি দল ঘুমধুম উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেছে। মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক আমরা পরীক্ষার ভেন্যু পরিবর্তন করেছি। নতুন দুটি ভেন্যু সরকারি প্রাথমিক বিদ্যালয়, তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন প্রয়োজন ছিল। সেই অনুমোদন পাওয়ার পর বিকল্প ভেন্যু ঘোষণা করা হল।”

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নোটিশে বলা হয়, সম্প্রতি মায়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের কারণে নিরাপত্তাজনিত ঝুঁকি থাকায় এসএসসি পরীক্ষা ২০২৪-এর বিদ্যমান কেন্দ্রের বিকল্প ভেন্যু হিসেবে নিম্নলিখিত প্রতিষ্ঠান ব্যবহারের অনুমতি নির্দেশক্রমে প্রদান করা হলো।

নোটিশে এবার এসএসসি পরীক্ষার বিদ্যমান কেন্দ্র ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের (এসএসসি কেন্দ্র কোড-৩৩৩) বিকল্প হিসেবে নির্ধারণ করা হয়েছে ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়। এরমধ্যে ১নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসন সংখ্যা ৪২৫ এবং ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসন সংখ্যা ২০০। এই কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়ার কথা রয়েছে ৪৬১ জন শিক্ষার্থীর।

আগামী ১৫ ফেব্রুয়ারি বাংলা প্রথম পত্রের মধ্য দিয়ে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা যা শেষ হবে ১২ মার্চ।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর