chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ার অবৈধভাবে শ্রীমাই খালের বালি লোপাট

পটিয়া উপজেলার শ্রীমাই খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন কোনভাবে বন্ধ করা যাচ্ছে না। পটিয়া পৌরসভার ৬ নং ওয়ার্ডের পাইকপাড়া এলাকার কিছু যুবক বালু মহাল ইজারা না নিয়েই খালে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করছে।

স্থানীয়দের অভিযোগ, তাঁরা ইতোমধ্যে প্রশাসনকে ফোন জানালেও বালু উত্তোলন বন্ধ করা হয়নি। এ বালু উত্তোলন নিয়ে পক্ষে বিপক্ষে সংঘর্ষের আশংকা দেখা দিয়েছে।

জানা গেছে, শ্রীমাই পাইকপাড়া স্ট্রীল ব্রিজের পুর্ব পাশে একটি সিন্ডিকেট গত কয়েকদিন ধরে বালু উত্তোলন শুরু করেছে। তারা সরকারি কোন ইজারাদার নেননি। স্থানীয়রা জানিয়েছেন, কোন ধরনের ইজারা না নিয়ে গত কয়েকদিন ধরে ড্রেজার মেশিন বসিয়ে খাল থেকে বালু উত্তোলন শুরু করেছেন।

পটিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আলমগীর আলম জানিয়েছেন, শ্রীমাই খালের বিভিন্ন পয়েন্টে অবৈধভাবে বালু উত্তোলন চলছে। ইতোমধ্যে লিখিতভাবে বিষয়টি জানানো হয়।

সম্প্রতি সহকারী কমিশনার ভুমি ফাহমিদা আফরোজ অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানাও করেছে। ওই পয়েন্টে স্ক্যাভেটর দিয়ে বালু উত্তোলন বন্ধ থাকলে নতুন করে পাইকপাড়া স্ট্রীল ব্রীজ এলাকায় বালু উত্তোলন চলছে। এলাকাবাসী অবৈধ বালু উত্তোলন বন্ধের দাবি জানান।

  • ফখ|চখ
এই বিভাগের আরও খবর