chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিএনপির অপরাজনীতি প্রতিহত করতে আমরা প্রস্তুত: মাহতাব উদ্দিন

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বলেছেন, স্বাধীনতা, গণতন্ত্র ও জনগণের নির্বাচনী রায় বানচাল করার কুমতলবে বিএনপি ও সমমনা দলগুলোর যেকোনও ধ্বংসাত্মক অপরাজনীতি ও কর্মসূচি প্রতিহত করতে জনগণ ও দেশপ্রেমিক শক্তিকে সাথে নিয়ে আমরা সদা-সর্বদা প্রস্তুত। এই অপশক্তির বিরুদ্ধে আমাদের নেতা-কর্মীরা জনগণের জানমাল সুরক্ষায় সার্বক্ষণিক রাজপথে থাকবে।

শনিবার (২৭ জানুয়ারি) সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয় চত্বরে বিএনপি ও সমমনা দলগুলোর ধ্বংসাত্মক অপরাজনীতি ও কর্মসূচি চলাকালীন সময়ে জননিরাপত্তা সুরক্ষায় অনুষ্ঠিত অবস্থান কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, একটি গণতান্ত্রিক ব্যবস্থায় যে কোনও রাজনৈতিক দলের সরকারবিরোধী আন্দোলন ও কর্মসূচি থাকতে পারে। কিন্তু তা যদি প্রতিহিংসাত্মক হয়ে উঠে তাহলে তা কিছুতেই বরদাস্ত করা হবে না। আমরা আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনৈতিক শক্তির প্রধান স্তম্ভ। আমরা ভাত ও ভোটের অধিকার সুপ্রতিষ্ঠিত করেছি। এই অধিকার কিছুতেই ভূলুণ্ঠিত হতে দেব না।

মাহতাব উদ্দিন বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি এবং জনগণের জানমাল সুরক্ষায় ওয়ার্ডে ওয়ার্ডে, মহল্লায় মহল্লায় স্থানীয় নেতৃত্বের সাথে মনিটরিংয়ের মাধ্যমে শান্তি শৃংঙ্খলা রক্ষায় নেটওয়ার্ক চালু রেখেছি। আইন-শৃঙ্খলা রক্ষায় এই নেটওয়ার্ক প্রশাসনকে সহযোগিতা করবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও সাবেক কমিশনার বদিউল আলম বলেন, ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে জনগণ ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে বিএনপি এবং সমমনা দলগুলোকে প্রত্যাখ্যান করেছে। জনগণ জানে, একমাত্র নির্বাচন ছাড়া আর কোনও পন্থায় ক্ষমতা বদল সম্ভব নয়। এদেশে অবৈধ পন্থায় পেছন দরজা দিয়ে অপশক্তি বারবার ক্ষমতা দখল করে জনগণকে জিম্মি করেছে এবং রাষ্ট্রীয় সম্পদ লুটপাট করে বিদেশে পাচার করেছে। বাংলাদেশের জনগণ কিছুতেই সে অবস্থায় ফিরে যেতে চায় না।

এ সময় আরো বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা সফর আলী, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, বন ও পরিবেশ সম্পাদক মশিউর রহমান চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক হাজী মোহাম্মদ হোসেন, নির্বাহী সদস্য ও কোতোয়ালী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল মনছুর, পেয়ার মোহাম্মদ, বখতেয়ার উদ্দিন খান, মহব্বত আলী খান, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাউন্সিলর সলিম উল্লাহ বাচ্চু প্রমুখ।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর