chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কাল থেকে মাসব্যাপী ফুলের মেলা শুরু

একযুগের বেশি সময় ধরে অবৈধ দখলে ছিল সীতাকুণ্ড ফৌজদারহাট সংযোগ সড়কে সমুদ্রের পাড় ঘেঁষা ১৯৪ একর সরকারি জায়গা। যেখানে চলতো মাদকের আকড়া।দেড় বছর আগে জেলা প্রশাসনের প্রচেষ্টায় উদ্ধার করা এই জায়গায় তৈরি করা হয় “ডিসি পার্ক” ।

আগামীকাল (২৫ জানুয়ারি) থেকে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী ফুল উৎসব।

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে শুরু হতে যাওয়া মেলা উদ্বোধন করবেন মন্ত্রী পরিষদের সচিব মাহবুব হোসেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোঃ ফখরুজ্জামান বলেন, মাসব্যাপী ফুল উৎসব  ঘিরে চলছে নানা আয়োজন। ডিসি পার্ককে আকর্ষণীয় করে তুলতে করা হয়েছে নানান কাজ। সকল পেশার মানুষের মনোযোগ আকর্ষণে সাজিয়ে তোলা হচ্ছে পুরা এলাকা।

থাকছে দেশি-বিদেশি প্রায় ১২৭ প্রজাতি গাছের লক্ষাধিক ফুলের চারা।শিউলি, চন্দ্র মল্লিকা, ডালিয়া, কামিনী, বেলিসহ দেশি-বিদেশি বিভিন্ন রংবেরঙের ফুলের সুভাষ ছড়িয়ে পড়েছে চারিপাশ।বিশেষ আকর্ষন হিসেবে থাকবে শীত প্রদান দেশের ১৫ প্রজাতীর টিউলিপ। নেদারল্যান্ড থেকে আনা টিউলিপ বীজ যেখান থেকে ফুটানো হয়েছে প্রায় ৫ হাজার টিউলিপ ফুল।

এছাড়াও থাকছে নৌকা প্রদর্শনী, ঘুড়ি উৎসব,পিঠা  উৎসব, নৌকা বাইচ,বড়শি দিয়ে মাছ ধরা সহ আরো বিভিন্ন আয়োজন।বিনোদন প্রেমীদের জন্য থাকছে সানসেট ভিউ পয়েন্ট, কবুতর শেড,বিশেষ সেল্ফি কর্নার।এছাড়াও শিশুদের জন্য থাকছে কিডস জোন।

উৎসবকে আরো আকর্ষণীয় করে তোলার জন্য প্রদর্শন করা হবে চট্টগ্রাম চিত্রশিল্পীদের প্রায় ২০০টি চিত্রকর্ম। উৎসবে থাকবে ঘুড়ি উৎসব, জাদু প্রদর্শনী, পুতুল নাচসহ আরো বিভিন্ন আয়োজন।এছাড়াও বিভিন্ন জেলা উপজেলার শিল্পীদের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক সন্ধ্যা। ইতিমধ্যেই দর্শনার্থীরা সৌন্দর্য উপভোগ করতে ভিড় করছেন ডিসি পার্কে।

 

 

 

তাসু/চখ

এই বিভাগের আরও খবর