chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে দশ বছরের কারাদণ্ডপ্রাপ্ত ধামা জুয়েল ধরা

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও থানার এক অস্ত্র মামলায় ১০ বছরের সাজাপ্রাপ্ত আসামি মো. জুয়েল ওরফে ধামা জুয়েল ওরফে হামকা জুয়েলকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন ( র‌্যাব-৭)।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় হয়েছে।

গ্রেফতার জুয়েল নগরীর চান্দগাঁও থানাধীন কসাইপাড়ার জয়নাল আবেদীন জুনুর ছেলে।

নগরের বাকলিয়া কালামিয়া বাজারে অবস্থান করার গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুর সোয়া ২টার দিকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব জানায়, জুয়েল চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁও এলাকার শীর্ষ সন্ত্রাসী। তিনি ধামা জুয়েল এবং হামকা জুয়েল নামে পরিচিত। চান্দগাঁও থানার কসাইপাড়ায় তার বসবাস। তার বাবাও কসাই ছিলেন। কয়েক বছর পূর্বেও অন্য ভাই বাদশা রাজুসহ জুয়েল চাপাতি হাতে এলাকায় মাংস বিক্রি করতেন। পরবর্তীতে তারা সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে পড়েন।

নগরীর ভয়ংকর ছিনতাইকারী গ্রুপ ‘হামকা গ্রুপ’ এর প্রধান হামকা রাজু’র ভাই ধামা জুয়েল। পুলিশের শীর্ষ সন্ত্রাসীর তালিকায়ও তাদের নাম রয়েছে। ধামা জুয়েল নগরীর বহদ্দারহাট এলাকায় একটি ছিনতাইতারী চক্রকে নিয়ন্ত্রণ করাসহ চাঁদাবাজি ও মাদক কারবার করতেন।

জুয়েল পূর্বে গ্রেফতার হয়েছিল। পরে জামিনে গিয়ে পলাতক হন। সম্প্রতি অস্ত্র মামলায় আদালত তাকে ১০ বছরের সাজা দিয়েছেন। জুয়েলের বিরুদ্ধে চান্দগাঁও ও বোয়ালখালী থানায় হত্যা চেষ্টা, অস্ত্র, মাদক, ছিনতাই, চাঁদাবাজি, দ্রুত বিচার আইনসহ ৮টি মামলা রয়েছে বলে জানায় র‌্যাব।

 

মআ/চখ

এই বিভাগের আরও খবর