chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে পেঁয়াজ ১২৫ টাকার বেশিতে বিক্রি সমীচীন নয়-ডিসি

৯০ টাকার পেঁয়াজ ১২৫ টাকার বেশিতে বিক্রি কোনো ভাবেই সমীচীন হবে না বলেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, চট্টগ্রামের চাক্তাই, খাতুনগঞ্জ ও পাহাড়তলীতে যেসব গোডাউন রয়েছে সমিতির মাধ্যমে সেসব গোডাউনের তথ্য প্রদান করবেন। এ তথ্য নিশ্চিত করার জন্য আমরা গণবিজ্ঞপ্তি জারি করবো। আমরা এরবাইরে কোনো মজুদ পণ্য পেলে আইনি ব্যবস্থা নিবো।

সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১২ টায় চট্টগ্রাম জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে পেঁয়াজের মূল্য ও মজুদ নিয়ে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

এসময় জেলা প্রশাসক বলেন, তালিকা ছাড়া কোনো গোডাউনে মালামাল পেলে সেগুলো সাথে সাথে জব্দ করবো। শুধু পেঁয়াজের ক্ষেত্রে নয়, চিনির ক্ষেত্রেও আমরা সব তথ্য চাইবো। সব কাগজে কলমে থাকবে হবে। কাগজপত্রহীন কোনও কিছুই আমরা ছাড় দিবো না।

এসময় উপস্থিত ব্যবসায়ী নেতারা বলেন, পেঁয়াজের বাজার বর্ডারকেন্দ্রিক নিয়ন্ত্রণ হয়। সেখানে আমাদের হাত থাকে না৷ আমরা শুধুমাত্র আড়তের মালিক। বর্ডার থেকে যে সিদ্ধান্ত আসে সে অনুযায়ী আমরা পেঁয়াজ বিক্রি করি। মায়ানমার থেকে ১৫-২০ দিন যাবত পেঁয়াজ আসছে না। আমদানিকারকদের বসিয়ে সমাধান করা উচিৎ।
বর্ডার কেন্দ্রিক ব্যবসা নিয়ন্ত্রণ সংক্রান্ত বিষয়ে জেলা প্রশাসক বলেন, যেনো ডকুমেন্টস ছাড়া কোনো বেচাকেনা না হয়।

এসময় চট্টগ্রাম চেম্বার অব কমার্সের পরিচালক অহীদ সিরাজ স্বপন বলেন, দুই-একজন ব্যবসায়ীর জন্য ব্যবসায়ী সমাজ কলঙ্কিত হবে না। তাদের অপকর্মের দায় আমরা নিব না।

ফখ/চখ

এই বিভাগের আরও খবর