chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় ছিনতাইকারীর মূলহোতা আটক, ইয়াবা ও অস্ত্র জব্দ

নিজস্ব প্রতিবেদক : পটিয়ায় ছিনতাইকারীর মূল হোতা রাজু প্রকাশ গুলি রাসেল (২৭) কে গ্রেফতার করেছে পটিয়া থানা পুলিশ।

শনিবার (৪ জুলাই) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রাসেলকে গ্রেফতার করে পুলিশ।

এ সময় রাসেলের কাছ থেকে দেশীয় তৈরি একটি এলজি ও ২০৫ পিছ ইয়াবা উদ্ধার করা হয়েছে। শুক্রবার গভীর রাতে সুচক্রদন্ডী বাড়িতে অভিযান চালিয়ে অস্ত্র ও ইয়াবা উদ্ধার করেন।

দীর্ঘদিন ধরে গুলি রাসেল পটিয়া পৌর এলাকা ছাড়াও নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাই কাজে জড়িত। তার বিরুদ্ধে চুরি, ছিনতাই, চাঁদাবাজি, ডাকাতি ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে।ছিনতাইকারী রাসেলের পিতা জাফর আহমদ ও তার চাচা আব্দুস সবুর মাদক সংক্রান্ত ঘটনায় কয়েক বছর আগে নিহত হয়েছে। রাসেলের বাপ চাচাসহ পরিবারের অধিকাংশ সদস্য মাদক ইয়াবা চুরি ছিনতাই, নারী নির্যাতনসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত বলে স্থানীয়রা জানান।

পুলিশ জানান, করোনা ভাইরাসের সুযোগ নিয়ে পটিয়া বাইপাস এলাকায় দিন দুপুর ও রাতে সিএনজি  মোটরসাইকেল নিয়ে দীর্ঘদিন ধরে গুলি রাসেল ও তার সহকর্মীরা মানুষের কাছ থেকে নগদ অর্থ ও মালামাল ছিনতাই করে আসছে। তাছাড়া বিভিন্ন এলাকায় নিরহ মহিলাদের বিভিন্ন ভাবে নিযার্তন করে যাচ্ছে। তাকে গ্রেফতার করতে পুলিশ বিভিন্ন এলাকায় অভিযানও চালায়। কিন্তু গ্রেফতার করা সম্ভব হয়নি। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ইন্দ্রপুল এলাকায় অভিযান চালিয়ে অবশেষে গুলি রাসেলকে গ্রেফতার করেন। স্থানীয়রা জানিয়েছেন,বেশকিছু দিন ধরেপটিয়াতে ছিনতাইকারী ও মাদক ব্যবসায়ীদের উপদ্রপ বেড়েছে। ছিনতাই ও কিশোর গ্যাং চক্রের সদস্যরা যাত্রীবেশে লোকজনকে গাড়িতে তুলে নির্জ্জন এলাকায় নিয়ে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নেন। পটিয়া বাইপাস, গোবিন্দারখীল, হাইদগাঁও, বৈলতলী রোড, কোলাগাঁও, শান্তিরহাট, আমজুরহাট, কেলিশহর, কমলমুন্সির হাটসহ বিভিন্ন পয়েন্টে ছিনতাইকারীদের ভিন্ন ভিন্ন সিন্ডিকেট রয়েছে।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, কিশোর গ্যাংয়ের পাশাপাশি পটিয়াতে বেড়েছে চুরি, ছিনতাই। ছিনতাই চক্রের মূল হোতা গুলি রাসেলকে গ্রেফতার করা হয়েছে। তার সঙ্গে যারা জড়িত ছিল তাদের নাম, ঠিকানা সংগ্রহ করা হচ্ছে। শীঘ্রই অভিযানের মাধ্যমে তাদেরকেও গ্রেফতার করা হবে। অস্ত্র ও ইয়াবা উদ্ধারের ঘটনায় পটিয়া থানায় একটি মামলা দায়ের রেকর্ড করা হয়েছে।তাকে জিজ্ঞসাবাদের জন্য ৫ রিমান্ড আবেদন করা হয়েছে।

এএমএস/

 

 

এই বিভাগের আরও খবর