chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দল পালটে মনোনয়নপত্র জমা দিলেন হিরো আলম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করতে বগুড়া-৪ আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আলোচিত ইউটিউবার হিরো আলম। নির্বাচন কমিশনে নিবন্ধিত এই রাজনৈতিক দলের প্রতীক ডাব। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিকেলে বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের কাছে হিরো আলমের পক্ষে এ মনোনয়নপত্র জমা দেয়া হয়।

তবে, এবারের ভোটে বাংলাদেশ জনদলের (বিজেডি) প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে গতকাল বুধবার জানিয়েছিলেন হিরো আলম। বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) নেতৃত্বাধীন লিবারেল ইসলামিক জোটের ছয় দলের একটি হচ্ছে বিজেডি। কিন্তু এক দিনের ব্যবধানে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিলেন হিরো আলম।

এদিকে, হিরো আলমের দল বাংলাদেশ কংগ্রেস ‘জাতীয় জোট’ নামের একটি রাজনৈতিক জোটের নেতৃত্ব দিচ্ছে। এই জোটের বাকি পাঁচ দল হলো গণ অধিকার পার্টি (পিআরপি), বাংলাদেশ বেকার সমাজ (বাবেস), বাংলাদেশ পিপলস পার্টি, বাংলাদেশ গ্রিন পার্টি ও বাংলাদেশ সৎ সংগ্রামী ভোটার পার্টি।

নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে হিরো আলম বলেন, আমি সাধারণত দুটি আসন থেকে নির্বাচন করি। এবারও আমার দুটি আসনে ভোট করার টার্গেট ছিল। আমি শুনেছি নির্বাচন কমিশন মনোনয়নপত্র জমা দেয়ার জন্য আরও তিনদিন সময় বাড়াবে। যদি সময় বাড়ায় তাহলে আমি কুমিল্লা-১০ আসন থেকেও ভোট করতে চাই। ওই এলাকায় আমার ভক্তরা আমাকে চায়। তারা খুব আগ্রহী। নিজেদের ডাল-ভাত খেয়ে আমার পক্ষে নির্বাচনী প্রচারণা করতে চায় তারা।

উল্লেখ্য, চলতি বছরের জুলাইয়ে ঢাকা-১৭ আসনে হিরো আলম স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। এর আগে গত ফেব্রুয়ারি মাসে বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেছিলেন তিনি। এছাড়া, ২০১৮ সালের জাতীয় নির্বাচনেও বগুড়া-৪ আসনে নির্বাচনে অংশ নিয়েছিলেন হিরো আলম। তবে ভোটের মাঝপথে এসে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ান তিনি।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর