chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেন রওশন এরশাদ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও একাদশ জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। দলের চেয়ারম্যান ও মহাসচিবের অসহযোগিতায় ও পরীক্ষিত নেতাদের মনোনয়ন না দেওয়ার অভিযোগ এনে রওশন এরশাদ নির্বাচনে না যাওয়ার সিদ্ধান্ত দেন।

বুধবার (২৯ নভেম্বর) রাতে ঢাকার গুলশানের বাসায় অনুসারীদের নিয়ে এক বৈঠকের পর রওশন এরশাদ এই ঘোষণা দেন। তিনি একটি লিখিত বক্তব্য পাঠ করেন। সাংবাদিকদের কোনো প্রশ্ন নেননি। দলীয় সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সোমবার (২৭ নভেম্বর) ২৮৭ আসনে প্রার্থী ঘোষণা করে জাতীয় পার্টি। এবার জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা প্রয়াত হুসেইন মুহাম্মদ এরশাদের দুটি আসন ঢাকা–১৭ এবং রংপুর–৩ থেকে দলটির মনোনয়ন পেয়েছেন তার ভাই ও দলের চেয়ারম্যান জিএম কাদের। এরশাদের মৃত্যুর পর ২০১৯ সালের অক্টোবরে রংপুর–৩ আসনে হওয়া উপনির্বাচনে জয়ী হয়ে সংসদ সদস্য হয়েছিলেন তাঁর ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ। ধারণা করা হয়েছিল, এবারও তিনি এই আসনে মনোনয়ন পাবেন।

অপরদিকে প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের জন্য ময়মনসিংহ-৪ আসন খালি রাখা হয়েছিল। কিন্তু আজ বুধবার (২৯ নভেম্বর) ফাঁকা রাখা ময়মনসিংহ-৪ আসনে প্রার্থী দিয়েছে দলটি। এতেই তাঁর নির্বাচনে না আসার বিষয়টি আরও পরিষ্কার হয়।

বিষয়টি জানিয়ে জাতীয় পার্টির যুগ্ম-দপ্তর সম্পাদক মাহমুদ আলম গণমাধ্যমকে বলেন, ম্যাডামের জন্য রাত ৯টা পর্যন্ত অপেক্ষা করা হয়েছে। কেউ তার মনোনয়ন নিতে আসেননি। বুধবার (৩০ নভেম্বর) যেহেতু মনোনয়ন জমা দেওয়ার শেষদিন; তাই যেন আসন খালি না থাকে সে জন্য ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু মুসা সরকারকে মনোনয়ন দেওয়া হয়েছে। ম্যাডাম মনোনয়ন নিলে ওনাকে প্রত্যাহার করতে বলা হবে।

ফখ/চখ

এই বিভাগের আরও খবর