chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ব্রাজিলের কোচ হচ্ছেন আনচেলোত্তি, রিয়ালে স্কালোনি

ব্রাজিলকে হারানোর পর আচমকা আর্জেন্টিনা দলের দায়িত্ব ছাড়ার ইঙ্গিত দেন লিওনেল স্কালোনি। এর পরই ঘটনা নিয়েছে নতুন মোড়। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত জানিয়েছে, বিশ্বকাপজয়ী এই কোচকে সম্ভাব্য তালিকায় যুক্ত করেছে রিয়াল মাদ্রিদ। গুঞ্জন বেড়েছে কার্লো আনচেলোত্তিকে নিয়েও।

এরই মধ্যে ব্রাজিলের সঙ্গে নাকি আলাপ-আলোচনা সেরে ফেলেছেন রিয়ালের এই কোচ। জানা গেছে, আগামী বছরের জুন পর্যন্ত এই ইতালিয়ানের জন্য অপেক্ষা করবে সেলেসাওরা। যদি তা-ই হয়, তাহলে আগামী মৌসুমেই হয়তো রিয়ালের ডাগআউটে আনচেলোত্তির জায়গা নিতে পারেন স্কালোনি।

স্কালোনির আচমকা বক্তব্যের পর আর্জেন্টিনার গণমাধ্যমগুলো এর পেছনের কারণ খুঁজে বের করতে নেমে পড়েছে।

যে কোচের অধীনে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতেছে, সেই তিনিই কিনা এক বছরের ব্যবধানে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছেন! আর্জেন্টিনা গণমাধ্যমের দাবি, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া জাতীয় দল নির্বাচনের ক্ষেত্রে হস্তক্ষেপ করেছেন। আগে অবশ্য এমনটা করতেন না। তাই বিভিন্ন পরিকল্পনা করা স্কালোনির জন্য সহজ ছিল। কিন্তু বিশ্বকাপ জয়ের পর যখন সব আলো লিওনেল মেসি ও কোচিং স্টাফদের ওপর চলে আসে, তখন তাপিয়া লাইমলাইটের জন্য কোচদের কাজে হস্তক্ষেপ শুরু করেন।
কোচদের বেতন-ভাতা বাড়ানোর কথা থাকলেও কিছুই করা হয়নি। উরুগুয়ের বিপক্ষে হারের পর ড্রেসিংরুমে তর্কে জড়িয়ে পড়েন তাপিয়া। হারের দায় কোচদের কাঁধে চাপানোর চেষ্টাও করেছেন ফেডারেশনপ্রধান। মূলত এসব কারণেই নাকি লিওনেল মেসিদের দায়িত্ব ছাড়তে চান স্কালোনি। যদিও বক্তব্যের পর এখন পর্যন্ত আনুষ্ঠানিক আর কিছুই জানাননি স্কালোনি।

এদিকে কাতার বিশ্বকাপের পর থেকেই স্থায়ী কোচ নেই ব্রাজিলের। অনেক দিন ধরেই কার্লো আনচেলোত্তিকে পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছে তারা। এই ইতালিয়ানকে না পাওয়ায় অন্তর্বর্তীকালীন হিসেবে সেলেসাওদের দায়িত্ব পালন করছেন ফার্নান্দো দিনিজ। কিন্তু তাঁর অধীনে দুঃসময় চলছে ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইয়ে ছয় ম্যাচে হেরেছে তিনটিতে। ২০২৪-এর জুন পর্যন্ত রিয়ালের সঙ্গে চুক্তি আছে আনচেলোত্তির। এরপর তাঁর জায়গা কে নেবেন সেই তালিকাও তৈরি করছে রিয়াল মাদ্রিদ। এই তালিকায় এগিয়ে আছেন লস ব্লাংকোদের সাবেক মিডফিল্ডার ও লেভারকুসেনের কোচ জাবি আলোনসো এবং ব্রাটনের কোচ রবার্তো ডি জারবি। আর সর্বশেষ যোগ হয়েছে লিওনেল স্কালোনির নাম।

সূত্র : টিওয়াসি

এই বিভাগের আরও খবর