chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ভোরে মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা

২০২৬ ফিফা বিশ্বকাপের বাছাইপর্বে সুপার ক্লাসিকোতে মুখোমুখি হচ্ছে দুই চির প্রতিদ্বন্দ্বী পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল এবং বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

বুধবার (২২ নভেম্বর) স্থানীয় সময় সকাল ৬টা ৩০ মিনিটে ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হবে সেলেসাও ও আলবিসেলেস্তেরা।

এবারের বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে প্রথম দুটি ম্যাচ হেরেছে পাঁচবারের চ্যাম্পিয়ন সেলেসাওরা। অন্যদিকে বর্তমান চ্যাম্পিয়ন আলবিসেলেস্তেরা দারুণ ছন্দে থাকলেও হেরেছে শেষ ম্যাচটিতে।

এই ম্যাচকে ঘির ছড়াচ্ছে উত্তাপ ফুটবল জগতে। মারকানা স্টেডিয়ামের ৬৯ হাজার আসনের সবগুলো টিকিটও বিক্রি হয়ে গেছে।

ঘরের মাঠে চ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে দারুণ চ্যালেঞ্জিং এক ম্যাচ ব্রাজিলের জন্য। কারণ, ইনজুরির কারণে এই ম্যাচে খেলতে পারবেন না নেইমার, কাসেমিরো, এদার মিলিতাও, ময়েস ও দানিলো। তাদের সঙ্গে ইনজুরির তালিকায় সবশেষ সংযোজন ভিনিসিউস জুনিয়র।

আর্জেন্টিনার অবশ্য ইনজুরি সমস্যা নেই। তারা মারাকানায় ২০২১ সালে ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকার শিরোপা জিতেছিল। আরও একবার সেখানে ব্রাজিলকে হারিয়ে উৎসব করতে চায় আলবিসিলেস্তারা।

রেকর্ড অবশ্য ব্রাজিলের পক্ষে কথা বলছে। ঘরের মাঠে তারা বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কখনো হারেনি। কিন্তু আর্জেন্টিনার বর্তমান দলের বিপক্ষে ইনজুরিতে জর্জর দলটি সেই রেকর্ড কি অক্ষুন্ন রাখতে পারবে? সেটা অবশ্য সকালেই বোঝা যাবে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর