chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

গাজায় নিহতের সংখ্যা ছাড়াল ১৩ হাজার

ফিলিস্তনের গাজা উপত্যকায় দখলদার ইসরায়েলিদের হামলায় আজ মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত ১৩ হাজার ৩০০ জনেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছে।

গাজার সরকারি মিডিয়া অফিসই এ তথ্য জানায়।

গত ৭ অক্টোবর থেকে গাজায় বিমান ও ক্ষেপনাস্ত্র হামলা শুরু করে দখলদার ইসরায়েলি বাহিনী। সোমবার (২০ নভেম্বর) রাতে গাজায় বিমান হামলা ও বোমাবর্ষণ করে ইসরায়েল। আল-বুরিজ ক্যাম্প, রাফাহ এবং গাজা সিটিসহ অন্যান্য এলাকায় আঘাত করেছে ইসরায়েলি জঙ্গিবিমান গুলো।

জাতিসংঘের স্বাস্থ্য বিষয়ক সংস্থা ডাব্লিউএইচও জানায়, গাজার উত্তরাঞ্চলে অবস্থিত ইন্দোনেশিয়ান হাসপাতালকে ঘিরে রেখেছে ইসরায়েলি ট্যাঙ্ক। ভিতরে আটকা পড়ে আছে শত শত ফিলিস্তিনি। হাসপাতালটিতে এর আগেও ইসরায়েলি হামলায় ১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে অধিকৃত পশ্চিম তীরের নাবলুসের পূর্বে বালাতা শরণার্থী শিবিরে ইসরায়েলি বাহিনী বড়সড় অভিযান পরিচালনা করেছে বলে জানা যায়।

এক ভিডিওতে দেখা যায় ইসরায়েলি সৈন্যদের একটি দল সাঁজোয়া যান এবং ভারী অস্ত্র নিয়ে এগিয়ে যাচ্ছে। ভিডিওটির আরেকটি অংশে দেখা যায় একটি ইসরায়েলি বুলডোজার বালাতা ক্যাম্পের একটি রাস্তা ভেঙে ফেলছে।

ফিলিস্তিনি রেড ক্রিসেন্ট জানিয়েছে জেনিন ক্যাম্পেও অভিযান চালিয়েছে ইসরায়েলি বাহিনী এবং সেখানে বন্দুক যুদ্ধেরও খবর পাওয়া গেছে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর