chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ইসির সঙ্গে কমনওয়েলথ প্রতিনিধিদলের বৈঠক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অবাধ ও সুষ্ঠু পরিস্থিতি আছে কি না, সে বিষয়ে জানাতে কমনওয়েলথের প্রাক-নির্বাচন পর্যবেক্ষক দলের সঙ্গে বৈঠকে বসেছে নির্বাচন কমিশন (ইসি)।

রবিবার (১৯ নভেম্বর) সকাল ১০টায় আগারগাঁও নির্বাচন ভবনের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়। কমনওয়েলথ প্রাক-নির্বাচনী পর্যবেক্ষক দলে রয়েছেন চার সদস্য। পর্যবেক্ষক দলটি ২৩ নভেম্বর পর্যন্ত ঢাকায় থাকবে বলে জানা গেছে।

সফরকালে পররাষ্ট্র, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, নির্বাচন কমিশনসহ বিভিন্ন মহলের সঙ্গে বৈঠক করবেন প্রতিনিধিদলের সদস্যরা। সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর আগেও বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে ভোট পর্যবেক্ষণ নিয়ে বৈঠক করেছে ইসি। এরই মধ্যে ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্রের একটি সংস্থা ভোট পর্যবেক্ষণ করবে বলে জানিয়েছে।

এছাড়া বিদেশি পর্যবেক্ষকদের ভোট পর্যবেক্ষণের জন্য দূতাবাসগুলোর মাধ্যমে ২১ নভেম্বরের মধ্যে আবেদনও আহ্বান করেছে ইসি।

ঘোষিত তফসিল অনুযায়ী, সংসদ নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।

মআ/চখ

এই বিভাগের আরও খবর