chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রাম ৯,১০,১১ আসন থেকে মনোনয়ন নিলেন আ জ ম নাছির

নেত্রী যেখানে দিবেন, সেখানেই প্রস্তুত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়েছেন চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

আজ শনিবার (১৮ নভেম্বর)  বিকালে জধানীর ধানমন্ডিস্থ দলীয় সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

সুত্র জানান, এবারের নির্বাচনে প্রার্থী হতে তিনি চট্টগ্রাম ৯, ১০ ও ১১ আসনের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। ৯ আসনের বর্তমান এমপি চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সন্তান বর্তমান শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আ জ ম নাছির উদ্দীন  বলেন ,তবে সব কিছুর উর্ধ্বে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যে আসনে মনোনয়ন দেন সেখানেই তিনি নির্বাচনে লড়বেন বলে জানান ।

আ জ ম নাছির উদ্দীন বলেন, আল্লাহ কাছে শুকরিয়া নির্বাচনী মনোনয়ন সংগ্রহ  করেছি । ৯ আসনে আমার  বাড়ি, ওই আসন থেকে নির্বাচনে জয় উপহার দেবো আমি আশাবাদী।  তবে দলীয় সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাকে যে আসনে মনোনয়ন দেবেন সেখান থেকেই নির্বাচন করতে প্রস্তুত আছি। আমি চট্টগ্রামবাসীর কাছে দোয়া প্রার্থী।

উল্লেখ্য,আ জ ম নাছির উদ্দীন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক।  বিদ্যালয়ে অধ্যয়নকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সক্রিয় কর্মকাণ্ডে জড়িত হন তিনি। আশির দশকের শুরুতে নাছির উদ্দীন রাজনীতিতে সক্রিয় হন। ১৯৭৭ সালে, তিনি চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি এবং একই সঙ্গে নগর ছাত্রলীগের সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে পর্যায়ক্রমে ১৯৮০ এবং ১৯৮২ সালে চট্টগ্রাম নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৮৩ এবং ১৯৮৫ সালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে নিযুক্ত হন। নাছির উদ্দীন পর পর দুইবার নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন। ২০১৩ সালের নভেম্বরে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হন। ২০১৫ সালের চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর