chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিএমপিতে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন

‘পুলিশ জনতা ঐক্য করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যকে সামনে রেখে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম মহানগরের উদ্যোগে উদযাপিত হয়েছে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২৩’।

৪ নভেম্বর (শনিবার) সকাল ১০টায় দামপাড়াস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইন্সের ‘জনক চত্বর’ এ শান্তির প্রতীক কবুতর উড়িয়ে এবং বেলুন ও ফেস্টুন শূন্যে ভাসিয়ে শুরু হয় বর্ণিল উদ্বোধনীর আয়োজন। এরপর একটি বর্ণাঢ্য র‍্যালির মাধ্যমে এগোতে থাকে অনুষ্ঠানের পরবর্তী সঞ্চারণা।

দিবসটি উপলক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণ পদ রায় এর সভাপতিত্বে পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর সম্পাদক ও চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশের আহবায়ক এম. এ. মালেক।

মিউনিটি পুলিশিং ডেসিএমপি কমিশনার তার বক্তব্যে ‘অপরাধ ভীতির পাশাপাশি পুলিশ ভীতি দূর করতে কমিউনিটি পুলিশিংয়ের গুরুত্ব তুলে ধরেন। তিনি নিঃস্বার্থভাবে পুলিশের পাশে থেকে সকলকে নাগরিক দায়িত্ব পালন করার আহবান জানান।

এসময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ; অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) আবদুল মান্নান মিয়া, উপ-পুলিশ কমিশনার (সদর) মোঃ আব্দুল ওয়ারীশ , চট্টগ্রাম মহানগর কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য সচিব অহিদ সিরাজ চৌধুরী স্বপনসহ পুলিশের অন্যান্য উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ, মহানগর কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
চখ/ফখ

এই বিভাগের আরও খবর