chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বঙ্গবন্ধু টানেলে ঝুঁকিপূর্ণ কার রেসিংয়ে মাতল তরুণরা

দুদিন আগে উদ্বোধন হওয়া কর্ণফুলী নদীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে কার রেসিং প্রতিযোগিতায় মেতে উঠেছিল উঠতি বয়সী ছেলেরা। দামি স্পোর্টস কার নিয়ে বিপজ্জনক গতিতে প্রতিযোগিতায় মেতে ওঠে তারা।

মোটর রেসের এমন বেশ কয়েকটি ভিডিও সোমবার (৩০ অক্টোবর) ফেসবুকে ভাইরাল হতে দেখা গেছে। ‘দ্য স্লো কিডস’ নামে একটি পেজে টানেলে রেস দেওয়ার ভিডিওটি আপলোড করা হয়। এই রেসে প্রায় দশটি গাড়ি অংশ নেয়। যদিও ঝুঁকি বিবেচনায় টানেলে সর্বোচ্চ গতিসীমা নির্ধারণ করে দেয় ঘণ্টায় ৬০ কিলোমিটার।

এদিকে রেসে অংশগ্রহণের আগে পতেঙ্গা প্রান্তে  টানেলের মুখের প্রতিযোগিতার মহড়া করে তরুণরা। সেসময়ে উৎসুক জনতার ভিড় ছিলো। এ গাড়িগুলোর মধ্য কয়েকটি ছিল নাম্বার প্লেট ছাড়া। যেগুলো দুবাই থেকে চোরায় পথে আনা হয়েছে বলে জানা যায়।

বঙ্গবন্ধু টানেলের সহকারী প্রকৌশলী তানভির রীফা জানান তারা, বিষয়টি জেনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।  জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলে দুর্ঘটনায় পড়েছে একটি প্রাডো গাড়ি। রোববার দিবাগত রাত ৩টার দিকে টানেলের আনোয়ারা প্রান্তে টোল প্লাজার পাশে এ দুর্ঘটনা ঘটে। গাড়িটি আনোয়ারা থেকে পতেঙ্গার দিকে যাচ্ছিল। পরে গাড়িটি জব্দ করা হয়। এ ঘটনায় কর্তৃপক্ষ ব্যবস্থা নিচ্ছে।

শনিবার (২৮ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন করেন। পরদিন ভোর ৬টা থেকে যান চলাচলের জন্য টানেল খুলে দেয়া হয়।
চখ/ফখ

এই বিভাগের আরও খবর