chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

কোতোয়ালিতে হিজবুত তাহরীর ২ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামের কোতোয়ালিতে অভিযান চালিয়ে হিজবুত তাহরীর দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।  খুলশী থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে তাদের গতকাল  ও আজ  গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র ও পোস্টারসহ নানা সরঞ্জাম জব্দ করা হয়।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন  বাঁশখালী উপজেলার গুনাগরী এলাকার কামাল মাস্টার বাড়ির বাসিন্দা আবু তাহেরের ছেলে আবু হাসান মো. তানভীর (২৮) ও একই উপজেলার পশ্চিম ইলশা মনু মাঝির বাড়ি বাসিন্দা নুরুল আনোয়ারের ছেলে মো. শহীদুল ইসলাম (৩২)।

পুলিশ জানায়, গোপনে সংবাদ পেয়ে বুধবার রাতে নগরের কোতোয়ালি থানার এসএস খালেদ রোড রীমা কনভেনশন সেন্টারের সামনের সড়ক থেকে প্রথমে আবু হাসান মো. তানভীরকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে রাষ্ট্র ও সরকারবিরোধী ৯টি পোস্টার, একটি টিপ ছোরা, দুটি মোবাইল জব্দ করা হয়। গ্রেপ্তার তানভীর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শহীদুল ইসলাম (৩২) ও আদিলসহ (২৮) আরও কয়েকজনে নাম জানায়। যারা দুর্গাপূজা ও নির্বাচনকে টার্গেট করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট ও দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার লক্ষ্যে এবং নাশকতা সৃষ্টির ষড়যন্ত্র করছিল। এরপর আজ (বৃহস্পতিবার) নগরের খুলশী থানার ইস্পাহানী স্কুল অ্যান্ড কলেজের ভেতর অভিযান পরিচালনা করে শহীদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

কোতোয়ালি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, গ্রেপ্তার দুজন এবং পলাতক ও অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় সন্ত্রাস-বিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে দুজনকে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

চখ/জুইম

এই বিভাগের আরও খবর