chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ১০ জনসহ ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩৫০৪ জন

নিজস্ব প্রতিবেদক : গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে ১০ জনসহ সারাদেশে ৩৪ জনের মৃত্যু হয়েছে। এদিনে নতুন  করোনা রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৫০৪ জন।

এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১৬৯৫ জন দাঁড়িয়েছে। আর মোট শনাক্তের সংখ্যা এক লাখ ৩৩ হাজার ৯৭৮ জন।

শনিবার ( ২৭ জুন) দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা.নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। একদিনে সর্বোচ্চ পরীক্ষা করা হয়েছে আজকে। ৫৮টি ল্যাবেবে নমুনা পরীক্ষা করা হয়। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ লাখ ১২ হাজার ৭৯৮টি।

মৃতদের বয়স ভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, ২১-৩০ বছর বয়সী ১ জন, ৩১-৪০ বছর বয়সী ১ জন, ৪১-৫০ বছর বয়সী ৬ জন, ৫১-৬০ বছর বয়সী ৬ জন, ৬১-৭০ বছর বয়সী ১৩ জন এবং ৭১-৮০ বছর বয়সী ৭ জন।

মৃত ৩৪ জনের মধ্যে  ঢাকা বিভাগে ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ১০ জন, বরিশাল, রাজশাহী ও সিলেটে ৪ জন করে এবং খুলনা ও রংপুর ১ জন করে মারা গেছে।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আরও এক হাজার ১১৮৫ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩১৮ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

এ/এমএস

এই বিভাগের আরও খবর