chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাড়ি ছেড়ে যাওয়ার সতর্ক করে লিফলেট ফেলছে ইসরায়েল

শনিবার (৭ অক্টোবর) গাজায় পাল্টা হামলা চালাচ্ছে ইসরায়েল ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাসের হামলার জবাবে।

পুরো গাজা কাঁপছে ইসরায়েলের বিমান হামলায়। ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাস গোষ্ঠীকে পুরোপুরি ধ্বংস করার প্রতিজ্ঞা করেছেন।

হামাসকে পুরোপুরি ধ্বংস করতে এবার ফিলিস্তিনিদের বাড়িঘর ছেড়ে চলে যেতে সতর্ক করে ইসরায়েল বিমান থেকে লিফলেট ফেলছে। স্থানীয় বাসিন্দারা এ তথ্য জানিয়েছেন আল জাজিরাকে।

গাজার উত্তরাঞ্চলের বেইত লাহিয়ার বাসিন্দারা জানিয়েছেন, ইসরায়েলের বিমানগুলো লিফলেট ফেলে তাদেরকে সতর্ক করে ‘নির্দিষ্ট আশ্রয়কেন্দ্রে’ যেতে বাড়িঘর ছেড়ে।

আল জাজিরা জানিয়েছে বোমাবর্ষণের ফলে গাজা ধ্বংসস্তূপে পরিণত হয়েছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) লিফলেটে ফিলিস্তিনিদের সতর্ক করে বলেছে, ‘হামাসের কাছাকাছি থাকা যে কেউ নিজের জীবনকে বিপদে ফেলবে। আইডিএফ’র নির্দেশ মনে চললে আপনাকে বিপদের সম্মুখীন হওয়া থেকে বিরত রাখবে।’

ইসরায়েলের বিমান হামলার জন্য নিরাপদ নয় গাজা উপত্যকার আশ্রয়কেন্দ্রগুলো। গাজায় ফিলিস্তিনিদের নিয়ে কাজ করা জাতিসংঘের ত্রাণ সংস্থা জানিয়েছে, শনিবার (৭ অক্টোবর) যুদ্ধ শুরু পর থেকে ১০টি আশ্রয়কেন্দ্রে ইসরায়েলি বিমান হামলা চালিয়েছে।

গাজার বাসিন্দারা জানিয়েছেন, ইসরায়েলের সামরিক বাহিনী তাদের সতর্ক করেনি বাড়িঘরে হামলা চালানোর আগে। বাড়িঘর খালি করার মতো যথেষ্ট সময়ও দেয়নি যখন সতর্ক করা হয়। ইসরায়েলের প্রতিরক্ষা কর্মকর্তারা বলেছেন যে, তারা সতর্কতা দেওয়ার চেষ্টা করে হামলার আগে।

 

মুন/চখ

এই বিভাগের আরও খবর