chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিদেশি প্রভুরা কাউকে ক্ষমতায় বসাতে পারবে না: আ জ ম নাছির

বিদেশি প্রভুরা কাউকে ক্ষমতায় বসাতে পারবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। শুক্রবার বিকেলে চট্টগ্রাম দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

আ জ ম নাছির বলেন, বিএনপি-জামায়াত জোটের মতো অশুভ অপশক্তি সরকার পতনের নামে যেসব ধারাবাহিক কর্মসূচি দিচ্ছে, তার সঙ্গে তাদের কিছু দলীয় নেতাকর্মী ছাড়া সাধারণ মানুষের কোনো সম্পৃক্ততা নেই।

তিনি আরও বলেন, আন্দোলন বলতে আমরা বুঝি জনগণের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে একটি গণজাগরণ। এ ধরনের জনজাগরণ ৬৯’র মহান গণঅভ্যুত্থানের হয়েছে এবং বাংলাদেশে সামরিক স্বৈরাচারবিরোধী দুঃশাসন পতনের সময় আমরা দেখতে পেয়েছি। বর্তমানে বিএনপি-জামায়াতের কথিত আন্দোলন হচ্ছে যে কোনোভাবে অসাংবিধানিক উপায়ে ৭১’র পরাজিত দেশীয় ও আন্তর্জাতিক শক্তির প্রত্যক্ষ পৃষ্ঠপোষকতায় ক্ষমতা দখল করা। এ ধরনের গণবিরোধী অপতৎপরতা জনগণ কিছুতেই মেনে নিতে পারেনি, পারছে না এবং পারবে না।

আ জ ম নাছির বলেন, আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত রাজপথে থেকেই গণতন্ত্র ও স্বাধীনতাবিরোধী অপশক্তিকে মোকাবিলা করবো। স্বাধীন দেশে বিদেশি প্রভুরা জোর করে কাউকে ক্ষমতায় বসাতে পারবে না। এ ক্ষেত্রে মতলববাজ ও ক্ষমতালিপ্সু অপশক্তিকে তিল পরিমাণ ছাড় দেওয়া হবে না।

তিনি আরও বলেন, আন্দোলনের নামে অরাজকতা, নাশকতা, জনগণের জানমালের ক্ষতির অপচেষ্টা করা হলে তার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর সাংগঠনিক প্রস্তুতি ও কর্মসূচি চলমান থাকবে।

মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের আট দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেন তিনি।

এ কর্মসূচির মধ্যে রয়েছে- ৮ অক্টোবর বিকেল ৩টায় অক্সিজেন চত্বরে গণসমাবেশ, ৯ অক্টোবর সকাল ১০টায় প্রয়াত আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা আতাউর রহমান খাঁন কায়সারের মৃত্যুবার্ষিকীতে কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন, ওইদিন বেলা ১১টায় কাজির দেউড়ীস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন হলে মরহুম আতাউর রহমান খান কায়সারের স্মরণে স্মরণসভা।

১০ অক্টোবর বিকেল ৩টায় ইপিজেড চত্বরে গণসমাবেশ, ১১ অক্টোবর সকাল ১০টায় আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত পুলিন দে এর স্মরণসভা, ১২ অক্টোবর বিকেল ৩টায় বাদামতলীর মোড় থেকে আগ্রাবাদ ডাল্লা চত্বর- হয়ে বড়পোলস্থ বঙ্গবন্ধুর ভাস্কর্য পর্যন্ত র‌্যালি, ১৩ অক্টোবর বিকেল ৩টায় বহদ্দার হাট মোড়স্থ পুলিশ বিট চত্বরে গণসমাবেশ, ১৪ অক্টোবর বিকেল ৩টায় অলংকার মোড় হতে সিটি গেট পর্যন্ত প্রতিবাদী র‌্যালি এবং ১৫ অক্টোবর রবিবার বিকেল ৩টায় দারুল ফজল মার্কেট চত্বরে প্রতিবাদী সমাবেশ।

 

 

তাসু/চখ

 

এই বিভাগের আরও খবর