chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চকরিয়ায় জাতীয় স্থানীয় সরকার দিবসে নানা কর্মসূচী

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলায় চকরিয়া উপজেলা ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা এর শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া -পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম বিএ (অনার্স) এমএ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী,চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকসুদুল হক ছুট্টু,চকরিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান    সহ চকরিয়া উপজেলার সকল ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যানবৃন্দ।

চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী বিশেষ অতিথির বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন ও স্থানীয় সরকার এর বিভিন্ন জনকল্যাণ মূলক কর্মকান্ড তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে চকরিয়া -পেকুয়ার সংসদ সদস্য জাফর আলম বিএ (অনার্স) এমএ বলেন গ্রাম হবে শহর।বর্তমানে চকরিয়ায় আনুমানিক ৩৮ কোটি টাকার কাজ চলমান।স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ হচ্ছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সামনে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘তোমরাই আগামী স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক “।সবশেষে তিনি উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের প্রতি এমন সুন্দর আয়োজন করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সভাপতির বক্তব্যে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার জেপি দেওয়ান জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন উপলক্ষে উন্নয়ন মেলা -২৩ এর গুরুত্বতা সম্পর্কে তুলে ধরেন। উপজেলার পরিষদ, পৌরসভা ও সকল ইউনিয়ন পরিষদ এর উন্নয়ন সম্পর্কে প্রতিটির জন্য আলাদাভাবে উন্নয়ন চিত্র তুলে ধরেন।

উন্নয়নের মাধ্যমে বদলে যাওয়া ইউনিয়নের চিত্র প্রতিটি ইউনিয়ন পরিষদ এর আওতায়  ছবি প্রদর্শন করার দৃশ্য লক্ষ করা যায়।